Advertisement
০৪ মে ২০২৪
South Dumdum Municipality

South Dumdum: দেড় মাস পরে নাম ঘোষণা সিআইসি-র সদস্যদের

উল্লেখ্য, দক্ষিণ দমদম পুরসভায় চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান-সহ কাউন্সিলরদের শপথ গ্রহণ হয়ে গেলেও চেয়ারম্যান পরিষদ তৈরি হয়নি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ০৬:০৬
Share: Save:

কাউন্সিলরদের শপথ গ্রহণের ১ মাস ১৮ দিনের মাথায় ঘোষণা করা হল দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান পারিষদদের নাম। সোমবার চেয়ারম্যান পরিষদের পাঁচ সদস্যের নাম জানানো হয়। পুরসভা সূত্রের খবর, দলের নির্দেশে পাঁচ জন কাউন্সিলরকে চেয়ারম্যান পরিষদে রাখা হয়েছে। তাঁরা হলেন পার্থ বর্মা, সঞ্জয় দাস, মুনমুন চট্টোপাধ্যায়, মৃন্ময় দাস এবং নাভাস মালাকার।

উল্লেখ্য, দক্ষিণ দমদম পুরসভায় চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান-সহ কাউন্সিলরদের শপথ গ্রহণ হয়ে গেলেও চেয়ারম্যান পরিষদ তৈরি হয়নি। বিধাননগর, রাজারহাট-গোপালপুর এবং দমদম— এই তিন বিধানসভার কিছু কিছু অংশ নিয়ে দক্ষিণ দমদম পুরসভা। কোন বিধানসভার কত জন পুর প্রতিনিধি চেয়ারম্যান পরিষদে সুযোগ পাবেন, তা নিয়ে টানাপড়েনের জন্যই চেয়ারম্যান পরিষদ তৈরি করা যায়নি বলে গুঞ্জন ছড়িয়েছিল। যদিও সেই দাবির সত্যতা মেলেনি কোথাও থেকেই। এই বিষয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, তিন বিধানসভার নেতৃত্বের সঙ্গে কথা বলে বিষয়টি ঠিক করতে সময় লাগছে। তবে দ্রুত চেয়ারম্যান পরিষদ গড়া হবে। পাশাপাশি ভাইস চেয়ারম্যানকে একাধিক দফতর দেওয়া নিয়ে যে বিতর্ক ঘনিয়েছিল, সেই প্রসঙ্গে ফিরহাদ জানিয়েছিলেন, চেয়ারম্যান পরিষদ গড়ে দফতর বণ্টন হবে। পুর চেয়ারপার্সন কস্তুরী চৌধুরী জানান, আগামী বৃহস্পতিবার নতুন পাঁচ চেয়ারম্যান পারিষদ শপথ নেবেন।

তবে স্থানীয়দের কথায়, পুরসভা পরিচালনায় অভিজ্ঞ মুখকে গুরুত্ব দেওয়ার দরকার ছিল। যদিও তৃণমূল সমর্থকদের একাংশ বলছেন, কাজ করতে করতেই অভিজ্ঞতা অর্জন করবেন নতুনেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Dumdum Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE