Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

রাজি কোর্ট, পিজি-তে আফতাবের জন্য বাড়ল নিরাপত্তা

শমীক ঘোষ
১০ জানুয়ারি ২০১৮ ০১:১২
আফতাব আনসারি

আফতাব আনসারি

মার্কিন তথ্যকেন্দ্রে হামলার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আফতাব আনসারির নিরাপত্তা বাড়ানোর অনুমতি দিল আলিপুর আদালত।

মঙ্গলবার লালবাজারের এক কর্তা জানান, হার্টে গোলমাল দেখা দেওয়ায় গত শনিবার আফতাব আনসারিকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়। সূত্রের খবর, এ দিন অ্যাঞ্জিওগ্রাম করার জন্য আফতাবের সই করানোর দরকার ছিল। কিন্তু তিনি সই করতে রাজি হননি বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। তবে এতে চিকিৎসার অসুবিধা হবে না বলেই দাবি চিকিৎসকদের।

তার মতো জঙ্গি জেলের বাইরে সরকারি হাসপাতালে ভর্তি থাকায় চিন্তায় ছিলেন কারা কর্তৃপক্ষ ও পুলিশ। সামনেই প্রজাতন্ত্র দিবস। সেই কারণে জঙ্গি হামলার সতর্কতা জারি হয়েছে দেশ জুড়ে। তা ছাড়া, কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে এ-ও জানা গিয়েছে, আফতাবকে জেল বা হাসপাতাল থেকে ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টায় রয়েছে সন্ত্রাসবাদীরা। পুলিশের তরফে আদালতে আবেদন জানিয়ে বলা হয়, আফতাবের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা হোক। আলিপুর আদালতের সরকারি কৌঁসুলি সৌরীন ঘোষাল জানান, পুলিশের আবেদন মঙ্গলবার মঞ্জুর করেছে আদালত।

Advertisement

লালবাজারের ওই কর্তা জানান, এসএসকেএমের পাঁচতলা কার্ডিওলজি ভবনের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে আফতাবকে। শুক্রবার থেকে তার নিরাপত্তায় রয়েছেন এক অ্যাসিস্ট্যান্ট কমিশনার, এক ইনস্পেক্টর, দুই সাব-ইনস্পেক্টর, চার অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর, চার সশস্ত্র পুলিশ ও দুই কম্যান্ডো। কার্ডিওলজি ভবনের নীচে রাখা হয়েছে কুইক রেসপন্স টিম বা কিউআরটি-র একটি গাড়ি ও একটি রেডিও ফ্লাইং স্কোয়াড-এর গাড়ি।

লালবাজারের অন্য এক কর্তা জানান, আফতাবকে যেখানে রাখা হয়েছে, তার আশপাশে অন্য রোগীরাও রয়েছেন। চিকিৎসকের নির্দেশ ছাড়া সেই সব রোগীর আত্মীয়-পরিজনদের উপরে উঠতে দেওয়া হচ্ছে না। সংশ্লিষ্ট চিকিৎসক ডেকে পাঠালে বা তিনি অনুমতি দিলে কোনও রোগীর আত্মীয়কে ভাল করে তল্লাশি করে তবেই উপরে উঠতে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন

Advertisement