Advertisement
১৪ জুলাই ২০২৪
App Cab

অ্যাপ-ক্যাব চালকের বিরুদ্ধে যাত্রীকে হেনস্থার অভিযোগ

শনিবার রাতের এই ঘটনার পরে আমহার্স্ট স্ট্রিট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা যাত্রী। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ।

representational image

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ০৮:১৫
Share: Save:

রাতের শহরে গাড়ির ভিতরে মহিলা যাত্রীকে হেনস্থা ও মারধর করার অভিযোগ উঠল এক
অ্যাপ-ক্যাব চালকের বিরুদ্ধে। ওই ঘটনার প্রতিবাদ করলে কয়েক জনকে ডেকে এনে মহিলার দাদাকেও মারধর করা হয় বলে অভিযোগ। শনিবার রাতের এই ঘটনার পরে আমহার্স্ট স্ট্রিট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা যাত্রী। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ।

নিগৃহীতা মহিলা জানান, শনিবার রাতে তিনি দাদা ও ভাইপোর সঙ্গে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। রাতে মানিকতলায় ফেরার জন্য শিয়ালদহ থেকে অনলাইনে একটি অ্যাপ-ক্যাব বুক করেন। মহিলার অভিযোগ, শিয়ালদহে নির্দিষ্ট অ্যাপ-ক্যাবে ওঠার পর থেকেই অভিযুক্ত চালক তাঁকে নানা ভাবে কটূক্তি এবং উত্ত্যক্ত করতে শুরু করেন। এমনকি, সামনের আয়না দিয়ে তাঁকে দৃষ্টিকটু ভাবে দেখার পাশাপাশি তিনি অশ্লীল অঙ্গভঙ্গিও করেন বলে মহিলার দাবি।

মহিলার কথায়, ‘‘বিষয়টি বাড়াবাড়ির পর্যায়ে যাচ্ছে দেখে প্রথমে আমার দাদা প্রতিবাদ করে চালককে সামনের দিকে তাকিয়ে গাড়ি চালাতে বলেন। এর পরেই ক্যাবচালক বচসা জুড়ে দেন দাদার সঙ্গে।’’ ওই ব্যক্তিকে চালক গালিগালাজ করতে থাকেন বলেও মহিলার দাবি।

অভিযোগকারিণী আরও দাবি করেছেন, চলন্ত গাড়িতে বচসা চলাকালীন আচমকা চালক টাকি হাউস স্কুলের সামনে গাড়ি দাঁড় করিয়ে দেন। অভিযোগ, এর পরেই গাড়ি থেকে নেমে এসে অভব্য আচরণ শুরু করেন তিনি। প্রতিবাদ করে মহিলার দাদা গাড়ি থেকে বেরিয়ে এলে তাঁকে ধাক্কা মারতে শুরু করেন ওই চালক। মহিলা লিখিত অভিযোগে জানিয়েছেন, তিনি চালককে ঠেকাতে এলে তিনি উল্টে তাঁকেও ধাক্কা মারেন। শুধু তা-ই নয়, ফোন করে কয়েক জনকে চালক ডেকে এনেছিলেন বলেও অভিযোগ। তাঁরাও মহিলা ও তাঁর দাদার সঙ্গে ধাক্কাধাক্কি করেন বলে দাবি। শেষমেশ ঘটনাস্থলে পুলিশ চলে এলে গাড়ি নিয়ে চম্পট দেন চালক। রাতেই আমহার্স্ট স্ট্রিট থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন মহিলা।

এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেখানে দুই পক্ষকেই ধাক্কাধাক্কি করতে দেখা গিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এমনকি মহিলা এবং তাঁর দাদাকে দেখা গিয়েছে চালককে মারধর করতেও। এক তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘মহিলার অভিযোগের ভিত্তিতে মামলা রুজু হয়েছে। অ্যাপ-ক্যাবটিও চিহ্নিত করা হয়েছে। স্থানীয়দের সঙ্গেও কথা বলা হচ্ছে। সব দিক দেখে তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

App Cab harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE