Advertisement
৩০ মে ২০২৪
Sextortion Case

যৌনতার ফাঁদে ফেলে হুমকি দিয়ে টাকা আদায়, হরিয়ানায় ধৃত অভিযুক্ত

বছরখানেক আগে এক যুবক অভিযোগ করেন, মহিলা পরিচয় দিয়ে এক জন তাঁকে ভিডিয়ো কল করেছিল। অভিযোগ, সেই কল চলাকালীনই ওই যুবককে নগ্ন হতে বলা হয়।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৮:৪৭
Share: Save:

সমাজমাধ্যমে যৌনতার ফাঁদ পেতে ৩৬ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বৃহস্পতিবার রাতে এক জনকে গ্রেফতার করেছে লালবাজারের সাইবার থানা। লালবাজার জানিয়েছে, ধৃতের নাম জাহিদ। তাকে হরিয়ানার মেওয়াটে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। ধৃতকে শুক্রবার স্থানীয় ফিরোজপুর আদালতে তোলা হলে বিচারক ২৩ এপ্রিলের মধ্যে ট্রানজ়িট রিমান্ডে কলকাতায় নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

পুলিশ জানিয়েছে, বছরখানেক আগে এক যুবক অভিযোগ করেন, মহিলা পরিচয় দিয়ে এক জন তাঁকে ভিডিয়ো কল করেছিল। অভিযোগ, সেই কল চলাকালীনই ওই যুবককে নগ্ন হতে বলা হয়। ওই যুবক নগ্ন হলে সেই অবস্থা ক্যামেরাবন্দি করা হয় প্রতারকদের তরফে। পুলিশের কাছে অভিযোগকারীর দাবি, এর পরে কেন্দ্রীয় এজেন্সির প্রতিনিধি বলে দাবি করে প্রতারকেরা তাঁর সঙ্গে যোগাযোগ করে এবং সেই ভিডিয়ো প্রকাশ্যে নিয়ে আসা হবে বলে হুমকি দিতে থাকে। এমনকি, কেন্দ্রীয় বাহিনীর লোগো ব্যবহার করে সমাজমাধ্যমের বিভিন্ন প্রোফাইল থেকে ওই ভিডিয়ো ফাঁস করে দেওয়া হবে বলেও জানানো হয়। বলা হয়, এই বিপদ এড়াতে হলে টাকা দিতে হবে। সেই মতো অভিযোগকারী প্রায় ৩৬ লক্ষ টাকা দিয়ে দেন ওই প্রতারকদের। এর পরেই ওই যুবক পুলিশের দ্বারস্থ হন।

লালবাজার তদন্তে নেমে জানতে পারে, এর পিছনে রয়েছে একটি চক্র, যা পরিচালিত হচ্ছে হরিয়ানার মেওয়াট থেকে। একই কায়দায় প্রতারণা করার অভিযোগে এর আগেও সেখান থেকে বেশ কয়েক জনকে পুলিশ গ্রেফতার করেছিল। তদন্তকারীরা জানান, বিভিন্ন সূত্র থেকে তাঁরা জাহিদের কথা জানতে পারেন। এর পরেই সেখানে হানা দিয়ে তাঁকে গ্রেফতার করে লালবাজারের তদন্তকারী দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalbazar Haryana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE