Advertisement
০২ মার্চ ২০২৪
App Bike

অ্যাপ-বাইক বুক করে অর্থসাহায্য চেয়ে প্রতারণা চালককে

হোটেল থেকে ‘চেক আউট’ করার জন্য প্রয়োজনীয় টাকা সঙ্গে নেই। তাই বুক করা অ্যাপ-বাইকের চালক যদি তাঁকে কিছু নগদ টাকা পাঠান, খুব উপকার হয়।

প্রতারণার শিকার অ্যাপ বাইক চালক।

প্রতারণার শিকার অ্যাপ বাইক চালক। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ০৯:৩০
Share: Save:

হোটেল থেকে ‘চেক আউট’ করার জন্য প্রয়োজনীয় টাকা সঙ্গে নেই। তাই বুক করা অ্যাপ-বাইকের চালক যদি তাঁকে কিছু নগদ টাকা পাঠান, খুব উপকার হয়। এমনই কথা বলে সাহায্য চেয়েছিলেন ‘অতিথি’ ব্যক্তি। সেই টাকা পাঠানোর জন্য বাইকচালকের মোবাইলে একটি লিঙ্ক পাঠান তিনি। অভিযোগ, সেই লিঙ্কে ক্লিক করতেই টাকা খোয়া যায় ওই বাইকচালকের। এমনকি, টাকা ফেরত দেওয়ার কথা বলে অভিযুক্ত তাঁর আধার নম্বর-সহ ব্যাঙ্কের একাধিক তথ্য জেনে নিয়েছেন বলেও অভিযোগ করেছেন মহম্মদ ইকবাল নামে ওই যুবক। পুরো ঘটনাটি জানিয়ে কড়েয়া থানার দ্বারস্থ হয়েছেন তিনি।

ঠিক কী ঘটেছিল?

পুলিশি সূত্রের খবর, ডাফরিন রোডের বাসিন্দা ইকবাল একটি অ্যাপ-নির্ভর সংস্থায় বাইক চালান। অন্যান্য দিনের মতো রবিবার সকালেও কাজে বেরিয়েছিলেন তিনি। সেই সময়ে এক ব্যক্তি ফোন করে এ জে সি বসু রোডের একটি হোটেল থেকে বিমানবন্দরে যাবেন বলে ইকবালের বাইক বুক করেন। ওই চালক বলেন, ‘‘হোটেলের সামনে গিয়ে ফোন করতে আমাকে ওই ব্যক্তি বলেন, হোটেল চেক না নেওয়ায় তিনি ‘চেক আউট’ করতে পারছেন না। তাই তাঁর কিছু টাকার দরকার। তিনি হোটেল থেকে বেরিয়ে আমাকে ফেরত দিয়ে দেবেন।’’ ইকবালের অভিযোগ, টাকা পাঠানোর জন্য ওই ব্যক্তি একটি লিঙ্ক দেন। তাতে ক্লিক করা মাত্র ওই চালকের টাকা হাতিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। ইকবালের আরও অভিযোগ, তিনি টাকা ফেরত চাইলে ওই ব্যক্তি উল্টে সেই আশ্বাস দিয়ে তাঁর ব্যাঙ্কের একাধিক তথ্য জেনে নেন। এর পরেই সোমবার পুলিশের দ্বারস্থ হন ওই বাইকচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE