Advertisement
০৮ মে ২০২৪
Swine flu

swine flu: করোনা আবহেই চোখ রাঙাচ্ছে সোয়াইন ফ্লু, মোকাবিলায় নতুন ওয়ার্ড চায় বেলাঘাটা আইডি

সোয়াইন ফ্লু-র উপসর্গ নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি দুই রোগী। যদিও সোমবার তাদের রিপোর্ট নেগেটিভ হয়েছে বলে জানা গিয়েছে।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ২১:৫৫
Share: Save:

করোনার মধ্যেই সোয়াইন-ফ্লু নিয়ে চিন্তিত বেলেঘাটা আইডি হাসপাতাল। আগাম সতর্কতা হিসাবে তারা সোয়াইন ফ্লু’র ওয়ার্ড করার অনুমতি চাইল স্বাস্থ্য ভবনের কাছে।
গত কয়েক সপ্তাহে সোয়াইন-ফ্লু উপসর্গ নিয়ে রোগী আসছেন এই হাসপাতালে। তাই হাসপাতালে পৃথক ওয়ার্ড তৈরির পরিকল্পনা করছেন হাসপাতাল কর্তৃপক্ষ। রোগী বাড়ার আগেই ৫০ বেডের ওয়ার্ড তৈরি করে, প্রস্তুত থাকতে চান তাঁরা। ইতিমধ্যেই স্বাস্থ্য ভবনকে চিঠি দিয়ে এ বিষয়ে অবহিত করা হয়েছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

গত সপ্তাহে এই হাসপাতালে সোয়াইন ফ্লুতে আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। সোয়াইন-ফ্লু উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও দুই রোগী। যদিও সোমবার তাঁদের রিপোর্ট নেগেটিভ হয়েছে বলে জানা গিয়েছে।

জ্বর আসছে কিন্তু করোনা নয়। বর্ষার আবহাওয়াই ইনফ্লুয়েঞ্জা বাড়ছে শহর এবং শহরতলিতে। সঙ্গে সোয়াইন ফ্লুতেও বেশ কয়েক জন আক্রান্ত হয়েছেন। করোনার মধ্যে যাতে ইনফ্লুয়েঞ্জা-সহ সোয়াইন-ফ্লু ব্যপক আকার না নেয় তার জন্য পরিস্থিতির উপর খেয়াল রাখা দরকার বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ চিকিৎসক অনির্বাণ দলুই। এ নিয়ে আগেই জেলাগুলোকে সতর্ক করেছে স্বাস্থ্য দফতর। গত মাসে প্রত্যেক জেলার জন্য অ্যান্টিভাইরাল ওষুধ ‘ওসেল্টামিভির’ বরাদ্দ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Swine flu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE