×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

বিক্রম-মামলায় চার্জ গঠনের নির্দেশ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ সেপ্টেম্বর ২০২০ ০৪:৪৫
বিক্রম-সোনিকা

বিক্রম-সোনিকা

বিক্রম-মামলায় অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর ধারায় চার্জ গঠন হল। মঙ্গলবার আলিপুর আদালতের অতিরিক্ত জেলা দায়রা বিচারক পুষ্পল শতপথী এই নির্দেশ দিয়েছেন। এ দিন শুনানির সময়ে মূল সরকারি আইনজীবী হাজির না থাকায় উষ্মা প্রকাশ করেন বিচারক। এমন একটি গুরুত্বপূর্ণ মামলায় সরকারি আইনজীবীর গরহাজির কারণ জানতে চান তিনি। পরে আইনজীবী প্রশান্ত মজুমদার মামলার শুনানিতে অংশগ্রহণ করেন।

আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৭ সালের ২৯ এপ্রিল ভোরে টালিগঞ্জ থানা এলাকার রাসবিহারী অ্যাভিনিউয়ে এক গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় সোনিকা সিংহ চৌহান নামে এক মডেল-অভিনেত্রীর। গাড়িটি চালাচ্ছিলেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। গুরুতর জখম অবস্থায় দু’জনকে ই এম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে মৃত্যু হয় সোনিকার।

পরে বেপরোয়া ভাবে গাড়ি চালানোর কারণে দুর্ঘটনা ঘটেছিল বলে বিক্রমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ওই ঘটনায় বিক্রমকে গ্রেফতার করে পুলিশ। ২৮ দিন জেলে থাকার পরে জামিন পান তিনি। তাঁর আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা এ দিন বলেন, ‘‘আদালতের রায় এখনও আমার হাতে আসেনি। ওই রায় দেখার পরে মামলার বিষয়ে মন্তব্য করব।’’

Advertisement
Advertisement