Advertisement
০৩ মে ২০২৪
Kolkata Medical College

ভোটের দাবিতে মেডিক্যালে আন্দোলনরতদের পাশে বিনায়ক সেন, দিলেন পাশে থাকার বার্তা

ছাত্র ভোটের দাবিতে মেডিক্যাল কলেজে অনশনে বসেছেন পড়ুয়াদের একটি অংশ। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া অনশনের জেরে অসুস্থও হয়ে পড়ছেন কয়েক জন পড়ুয়া। যদিও অনশনের সিদ্ধান্তেই অনড় পড়ুয়ারা।

কলকাতা মেডিক্যাল কলেজে আন্দোলনরত পড়ুয়াদের পাশে বিনায়ক সেন।

কলকাতা মেডিক্যাল কলেজে আন্দোলনরত পড়ুয়াদের পাশে বিনায়ক সেন। — নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৮:৪৬
Share: Save:

ছাত্র ভোটের দাবি লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। এ বার তাঁদের দাবি নিয়ে প্রকাশ্য আলোচনা শুরু করে দিলেন আন্দোলনরত পড়ুয়ারা। শনিবার মেডিক্যাল পড়ুয়ারা আয়োজন করেছিলেন গণ কনভেনশনের। তাতে হাজির ছিলেন চিকিৎসক তথা সমাজকর্মী বিনায়ক সেন, অম্বিকেশ মহাপাত্র প্রমুখ।

মেডিক্যাল কলেজের আন্দোলনরত পড়ুয়াদের পাশে দাঁড়ালেন ‘পিপলস ইউনিয়ন ফর সিভিল লিবার্টি’র বিনায়ক সেন। শনিবার তিনি এসেছিলেন মেডিক্যাল কলেজে। দেখা করেন আন্দোলনকারীদের সঙ্গে, কথা বলেন। তিনি বলেন, ‘‘আমরা মনে করি যে এই দাবি ন্যায্য। আমরা এই দাবির সমর্থনেই আজ এখানে এসেছি।’’ বিনায়ক ছাড়াও এসেছিলেন অম্বিকেশ মহাপাত্র। শিক্ষক নিয়োগে যে ভাবে স্কুল-কলেজে দুর্নীতি হয়েছে, নির্বাচিত ছাত্র সংসদ নিশ্চয়ই এর বিরুদ্ধে কথা বলবে, দুর্নীতিমুক্ত শিক্ষা চাইবে। এগুলো যাতে না করতে পারে সে জন্যই ভোট বন্ধ বলে মনে করেন অম্বিকেশ। এ ছাড়াও অভিনেতা চন্দন সেন, বাদশা মৈত্র, ঋদ্ধি সেন ছাত্র নির্বাচনের দাবি জানিয়ে ভিডিয়ো বার্তা পাঠিয়েছেন।

গত বৃহস্পতিবার থেকেই অনশনে বসছেন আন্দোলনকারী পড়ুয়াদের একটি অংশ। না খেয়ে অসুস্থও হয়ে পড়ছেন কেউ কেউ। যদিও দাবি পূরণে অনশনকেই অন্যতম অস্ত্র করার ব্যাপারে এখনও অনড় পড়ুয়ারা। অনশনরত ছাত্র রণবীর সরকার বলেন, ‘‘ছাত্রদের বেশি ক্ষমতা না কি শাসকদলের বেশি ক্ষমতা, তা শেষ পর্যন্ত দেখতে চাই।’’ আন্দোলনকারী পড়ুয়াদের পক্ষ থেকে অনিকেত কর বলেন, ‘‘সারা রাজ্যে যে গণতন্ত্রের হত্যা হচ্ছে। তার বড় উদাহরণ কলকাতা মেডিক্যাল কলেজ। গণতন্ত্রকে বাঁচাতে সবাইকে এক হতে হবে। এত দিন আমরা নিজেদের সামর্থ্য মতো আন্দোলন চালিয়েছি এ বার সবার থেকে আর্থিক সহযোগিতা নিয়ে আন্দোলন আরও বৃহত্তর করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Medical College
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE