Advertisement
০৬ মে ২০২৪
BJP protest

ইয়াব্বড় মশা! বিজেপির কোলে চড়ে ঢুকতেই হুলস্থুল কাণ্ড বিধানসভা চত্বরে

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে মঙ্গলবার কার্যত উত্তাল হয়ে ওঠে বিধানসভা চত্বর। সভাকক্ষের বাইরে মশারি বিতরণ করেন বিজেপির বিধায়করা। মশারি নিয়ে বিধানসভা চত্বরে মিছিলও করা হয়।

বিধানসভায় অভিনব বিক্ষোভে শামিল বিজেপি।

বিধানসভায় অভিনব বিক্ষোভে শামিল বিজেপি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১৩:৩৫
Share: Save:

ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বিধানসভায় অভিনব বিক্ষোভে শামিল বিজেপি। মুলতুবি প্রস্তাব গৃহীত না হওয়ায় সভাকক্ষ ছেড়ে বেরিয়ে আসেন বিধায়করা। বিধানসভার বাইরে এসে মশার গায়ে নীল-সাদা শাড়ি পরিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে মঙ্গলবার কার্যত উত্তাল হয়ে ওঠে বিধানসভা চত্বর। সভাকক্ষের বাইরে মশারি বিতরণ করেন বিজেপি বিধায়করা। মশারি নিয়ে বিধানসভা চত্বরে মিছিলও করা হয়। ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকার সমালোচনা করে এই বিক্ষোভ।

মঙ্গলবার রাজ্যের, বিশেষত উত্তরবঙ্গের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বিধানসভার অধিবেশনে মুলতুবি প্রস্তাব জমা দেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। সেই সঙ্গে ডেঙ্গি নিয়ে বিধানসভায় আলোচনা করতে চান তাঁরা। কিন্তু অভিযোগ, তাঁদের প্রস্তাব পড়তে দিলেও তা নিয়ে আলোচনা করতে দেননি বিধানসভার অধ্যক্ষ। তাই প্রতিবাদ জানিয়ে এক যোগে বিধানসভা থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা।

বাইরে এসে মশারি নিয়ে মিছিল করেন তাঁরা। তাঁদের সঙ্গে দু’টি বড় বড় মডেল মশা ছিল। তাৎপর্যপূর্ণ ভাবে তাদের মধ্যে একটির গায়ে পরিয়ে দেওয়া হয় নীল-সাদা রঙের শাড়ি। এ প্রসঙ্গে ময়নার বিজেপি বিধায়ক তথা প্রাক্তন খেলোয়াড় অশোক দিন্দা বলেন, ‘‘আমরা মশাটিকে শুধু শাড়ি নয়, হাওয়াই চটিও পরাতে চেয়েছিলাম। তবে আমাদের লক্ষ্য পরিপূর্ণ হত। মশাকে আপাতত শাড়ি পরিয়েই আমরা প্রতিবাদ জানাচ্ছি।’’

একই সঙ্গে আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল বলেন, ‘‘আমাদের রাজ্য তো এখন মশারানির হাতে। তার প্রতীক হিসাবে মশাকে নীল-সাদা শাড়ি আমরা পরিয়েছি। এই মশারানি রাজ্য থেকে দূর না হলে কারও ভাল হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP protest WB Assembly West Bengal Dengue Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE