Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Dengue Update

ডেঙ্গি নিয়ে উত্তাল বিধানসভা, বিজেপির ওয়াকআউট! সরকারকে কটাক্ষ শুভেন্দুর

মঙ্গলবার রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বিধানসভার অধিবেশনে মুলতুবি প্রস্তাব জমা দেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। সেই সঙ্গে ডেঙ্গি নিয়ে বিধানসভায় আলোচনা চেয়েছিলেন তাঁরা।

শুভেন্দু অধিকারীর মুখে সরকারের সমালোচনা।

শুভেন্দু অধিকারীর মুখে সরকারের সমালোচনা। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১২:৫৬
Share: Save:

ডেঙ্গি ইস্যুতে উত্তেজনার পারদ চড়ল বিধানসভায়। মুলতুবি প্রস্তাব গৃহীত না হওয়ায় বিধানসভা থেকে ওয়াকআউট করলেন বিজেপি বিধায়করা। বিধানসভা চত্বরে তাঁদের বিক্ষোভে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

মঙ্গলবার রাজ্যের, বিশেষত উত্তরবঙ্গের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বিধানসভার অধিবেশনে মুলতুবি প্রস্তাব জমা দেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। সেই সঙ্গে ডেঙ্গি নিয়ে বিধানসভায় আলোচনা করতে চান তাঁরা। তাঁরা জানান, মুলতুবি প্রস্তাব গৃহীত হলে বিধানসভার আলোচনায় অংশ নেবে বিজেপি। কিন্তু অভিযোগ, তাঁদের প্রস্তাব নিয়ে বিধানসভায় কোনও রকম আলোচনা হয়নি। তার পরেই প্রতিবাদ জানিয়ে সভাকক্ষ থেকে একযোগে ওয়াকআউট করেন বিজেপির বিধায়করা। স্লোগান দিতে দিতে সভাকক্ষ থেকে বেরিয়ে আসেন তাঁরা।

বিধানসভা থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ‘‘আমাদের মুলতুবি প্রস্তাব পড়তে দেওয়া হয়েছে, কিন্তু তা নিয়ে আলোচনা করতে দেওয়া হয়নি। আমি বিরোধী দলনেতা হিসাবে অধ্যক্ষকে অনুরোধ করেছিলাম। বিধানসভায় তো স্বাস্থ্যমন্ত্রী বা স্বাস্থ্য দফতরের কেউ আসেন না। আমাদের অনুরোধ ছিল, অন্তত সরকারের পক্ষে যে কোনও মন্ত্রী বিবৃতি দিয়ে জানান, এ পর্যন্ত ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলার জন্য কী কী পদক্ষেপ করা হয়েছে।’’

শুভেন্দু আরও বলেন, ‘‘সরকার কোনও কথা শুনতে নারাজ। মুখ্যমন্ত্রীর এত দিন পর ঘুম ভেঙেছে। গতকাল তিনি একটি রিভিউ মিটিং ডাকেন। আজ অধ্যক্ষ আমাদের বললেন মুলতুবি প্রস্তাব বিধানসভায় পড়তে পারাই যথেষ্ট। তাই আমরা বিক্ষোভ দেখাই। আমাদের বক্তব্য সংবাদমাধ্যমের দ্বারা আমরা সবাইকে জানাতে চাই।’’

শুভেন্দু জানান, কলকাতা, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ এবং শিলিগুড়িতে ডেঙ্গি পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক। কিন্তু এ প্রসঙ্গে সরকারের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি বলে তাঁর অভিযোগ। ডেঙ্গি নিয়ে স্বাস্থ্য দফতরের ভূমিকার সমালোচনাও করেছেন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE