Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Building Collapse

Building Collapsed: রাতভর বৃষ্টিতে বাড়ির একাংশ ভেঙে পড়ল আহিরিটোলায়, চাপা পড়ে মৃত্যু শিশু ও ঠাকুমার

বুধবার সকাল সাড়ে ৬টা নাগাদ ৯ নম্বর আহিরিটোলা স্ট্রিটে দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ে। বিকট শব্দ শুনে ছুটে আসেন স্থানীয়রা।

এ ভাবেই ভেঙে পড়েছে বাড়িটি

এ ভাবেই ভেঙে পড়েছে বাড়িটি নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১১:২১
Share: Save:

প্রবল বৃষ্টিতে আহিরিটোলায় পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ে। ধ্বংসস্তূপের ভিতর থেকে মোট ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। যদিও হাসপাতালে নিয়ে গেলে এক শিশু ও তার ঠাকুমাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বুধবার সকাল সাড়ে ৬টা নাগাদ ৯ নম্বর আহিরিটোলা স্ট্রিটে দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ে। বিকট শব্দ শুনে ছুটে আসেন স্থানীয়রা। তাঁরাই পুলিশে খবর দেন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ শুরু করে পুলিশ। আসে দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনাস্থলে যান স্থানীয় বিধায়ক শশী পাঁজা, দমকল মন্ত্রী সুজিত বসু ও কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

পুলিশ জানিয়েছে, প্রথমে বোঝা যাচ্ছিল না ভিতরে ক’জন আটকে রয়েছে। বেশ কিছুক্ষণের চেষ্টায় প্রথমে এক দম্পতিকে উদ্ধার করা হয়। পরে চাঙড় সরিয়ে আরও দু’জনকে বার করে আনা হয়। তখনও ধ্বংসস্তূপের মধ্যে কয়েক জন আটকে ছিলেন। আরও কয়েক ঘণ্টার চেষ্টায় এক শিশু-সহ আরও চার জনকে উদ্ধার করে পুলিশ। বাড়ির দেওয়াল ভেঙেও বেশ কয়েক জনকে বার করে আনা হয়। সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই দু’জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পুরো বাড়িটিই বিপজ্জনক অবস্থায় রয়েছে বলে জানিয়েছে পুলিশ। কলকাতার পুর প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, গোটা বাড়িটিকেই ভেঙে ফেলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Building Collapse Rescue Operation police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE