×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

কথা কাটাকাটির মধ্যেই গুলিবিদ্ধ ব্যবসায়ী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ জানুয়ারি ২০২১ ০২:৩০
—প্রতীকী ছবি

—প্রতীকী ছবি

বাড়িতে আসা এক অতিথির সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় চলছিল গৃহকর্তার। এমন সময়েই সেই অতিথি আগ্নেয়াস্ত্র বার করে গুলি চালান বলে অভিযোগ। বুধবার রাতে, লেক টাউন থানা এলাকায় এ ভাবেই এক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন বলে অভিযোগ। পুলিশ সূত্রের খবর, আহতের নাম রাকেশ সিংহ (৩৮)। গুরুতর জখম অবস্থায় তাঁকে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

পুলিশ সূত্রের খবর লেক টাউন থানা এলাকার জি সি ঘোষ রোডের একটি ফ্ল্যাটে গত দু’বছর ধরে সপরিবার থাকেন রাকেশ। তাঁর প্রসাধনী দ্রব্যের ব্যবসা রয়েছে। রাকেশের সঙ্গে কথা বলে এবং প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ঘটনার দিন রাতে তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন বিহারের মোতিহারির বাসিন্দা বিবেক সিংহ নামে এক ব্যক্তি। সেখানে কোনও বিষয়ে রাকেশ ও তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে বচসা শুরু হয় বিবেকের। অভিযোগ, সে সময়েই আগ্নেয়াস্ত্র বার করে গুলি চালান অভিযুক্ত। আচমকাই রাকেশ দেখেন, তাঁর পেট থেকে রক্ত ঝরছে। কিন্তু তাঁরা কিছু বুঝে ওঠার আগেই অভিযুক্ত বাড়ি ছেড়ে চলে যান। প্রাথমিক ভাবে অনুমান, পাখি মারার বন্দুক দিয়েই গুলি করা হয়েছে ওই ব্যবসায়ীকে।

আহতের পরিবারের কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জেনেছে, অভিযুক্ত বিবেক রাকেশদের পূর্ব পরিচিত। রাকেশের এক আত্মীয়ের সঙ্গে বিহারের বাসিন্দা এক ব্যক্তির বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু কোনও কারণে সেই বিয়ে থেকে পিছিয়ে আসে রাকেশের পরিবার। তা নিয়েই গোলমাল বলে প্রাথমিক ভাবে অনুমান। সেই নিয়ে কথা বলতে রাকেশের বাড়িতে আসেন বিবেক এবং দু’পক্ষের উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হয় বলে জানতে পেরেছে পুলিশ। তবে বিবেকের ঠিকানা সম্পর্কে স্পষ্ট ভাবে পুলিশকে জানাতে পারেনি আহতের পরিবার। শুধু বিবেকের একটি মোবাইল নম্বর জানা গিয়েছে।

Advertisement

তবে লেক টাউন থানা সূত্রের খবর, এই সব তথ্য যাচাই করে দেখা হচ্ছে। বিস্তারিত তথ্য নিয়ে অভিযুক্তের খোঁজ শুরু করা হচ্ছে।

Advertisement