Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Calcutta High Court: শিশুকে ধর্ষণে বহাল যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৫:২০
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

তিন বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় দোষীর যাবজ্জীবন কারাবাস এবং আর্থিক জরিমানার সাজা বহাল রাখল কলকাতা হাই কোর্ট। বুধবার বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত এই রায় দিয়েছেন।

আদালত সূত্রের খবর, ২০১৭ সালে নারকেলডাঙা এলাকায় তিন বছরের একটি শিশুকে ধর্ষণের অভিযোগে রাজু রায় নামে এক যুবককে গ্রেফতার করা হয়। পরে শিয়ালদহ আদালত রাজুকে যাবজ্জীবন কারাবাস এবং ২ লক্ষ টাকা আর্থিক জরিমানা করে। তার ৯০ শতাংশ ওই শিশুটির পাওয়ার কথা। পাশাপাশি, ওই শিশুটিকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দেন বিচারক। নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে ২০১৯ সালে হাই কোর্টে আপিল করে রাজু।

রাজুর আইনজীবী জোয়েব রউফ এবং রামিজ় আলম হাই কোর্টে জানান, রাজুর বিরুদ্ধে অভিযোগের বয়ানে বিভ্রান্তি আছে এবং তার ফলে মামলার মূল প্রমাণই নড়বড়ে। যদিও সরকারি কৌঁসুলি শৈবাল বাপুলি এবং বিবস্বান ভট্টাচার্য পাল্টা সওয়ালে দাবি করেন, তদন্তকারীরা যথাযথ ভাবেই প্রমাণ পেশ করেছিলেন এবং তার ভিত্তিতেই নিম্ন আদালত সাজা দিয়েছে। দু’পক্ষের সওয়াল-জবাব শোনার পরে বিচারপতি সেন এবং বিচারপতি সামন্ত জানিয়েছেন, তিন বছরের শিশুটি স্নেহ, ভালবাসার বদলে অভিযুক্তের লালসার শিকার হয়েছে এবং নিম্ন আদালতের বিচারক যথাযথ প্রমাণের ভিত্তিতেই সাজা দিয়েছেন। সেই প্রমাণের ভিত্তিতেই সাজা বহাল রাখা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement