Advertisement
১১ মে ২০২৪
BJP

Calcutta High Court: কাশীপুরে বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট

শুক্রবার সকালে কাশীপুরে রেল কোয়ার্টারের একটি পরিত্যক্ত ঘর থেকে অর্জুনের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। পরিবারের দাবি, তাঁকে খুন করা হয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ১৪:১০
Share: Save:

কাশীপুরে বিজেপি যুব মোর্চার কর্মী অর্জুন চৌরাসিয়ার মৃত্যুর ঘটনায় বিচারবিভাগীর হস্তক্ষেপের দাবিতে জনস্বার্থ মামলা করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার বিজেপির তরফে জরুরি ভিত্তিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপের আর্জি জানিয়েছিলেন আইনজীবী সুবীর সান্যাল। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সেই আবেদন গ্রহণ করেছে।

শুক্রবার সকালে কাশীপুরে রেল কোয়ার্টারের একটি পরিত্যক্ত ঘর থেকে অর্জুনের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। পরিবারের দাবি, তাঁকে খুন করা হয়েছে। অর্জুনের মা লছমিনা চৌরাসিয়া বলছেন, ‘‘ছেলে অনেক দিন ধরেই তৃণমূলের নজরে ছিল। ঘরছাড়াও থাকতে হয়েছে। অর্জুনের বোন সুনীতা অভিযোগ করেছেন, ভাইয়ের নিখোঁজ হওয়ার কথা চিৎপুর থানায় জানানো সত্ত্বেও পুলিশ পাত্তা দেয়নি।

এই পরিস্থিতিতে সুবীর শুক্রবার আদালতে বলেন, ‘‘ওই বিজেপি কর্মীর মা দাবি করেছেন, তাঁকে খুন করা হয়েছে। ঝুলন্ত অবস্থায় অর্জুনের পা মাটিতে ঠেকে ছিল। আত্মহত্যা করলে এমনটা হতে পারে না। তাঁকে খুন করে দেহ ঝুলিয়ে দেওয়া হয়েছে।’’ অর্জুনের দেহ উদ্ধার করে পুলিশ কেন তড়িঘড়ি ময়নাতদন্ত করাতে চাইছে সে প্রশ্নও তোলেন তিনি। সুবীরের দাবি, রাজ্যের সরকারি চিকিৎসকদের দিয়ে এখনই ময়নাতদন্ত না করিয়ে দিল্লির এমস (অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস)-এর বিশেষজ্ঞদের এনে দেহের ময়নাতদন্ত হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC unnatural death Kashipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE