Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Congress

Ravi Saha: কংগ্রেস প্রার্থীকে বিবস্ত্র করে মার! পুলিশি নিরাপত্তা দিতে রাজ্যকে নির্দেশ আদালতের

কলকাতা পুরভোটের রাতে ১৬ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী রবি সাহাকে বিবস্ত্র করে মারধরের মামলায় অন্তর্বর্তী নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত পর্যন্ত রবিকে পুলিশি নিরাপত্তা দেবে রাজ্য সরকার।

আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত পর্যন্ত রবিকে পুলিশি নিরাপত্তা দেবে রাজ্য সরকার। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৭:৪৮
Share: Save:

কলকাতা পুরভোটের দিন রাতে ১৬ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী রবি সাহাকে বিবস্ত্র করে মারধরের মামলায় বৃহস্পতিবার অন্তর্বর্তী নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। আদালতের নির্দেশ, আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত পর্যন্ত রবিকে পুলিশি নিরাপত্তা দেবে রাজ্য সরকার।

রবিবার রাত সওয়া ১১টা নাগাদ লোহাপট্টি এলাকার একটি দোকানে গিয়েছিলেন রবি। অভিযোগ, সেই সময় হঠৎই এক দল লোক তাঁকে ঘিরে ধরে গালিগালাজ করতে থাকেন। মাটিতে ফেলে বিবস্ত্র করে তাঁকে মারধরও করা হয়। মারধরের একটি ভিডিয়োও নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। এর পরই নিরাপত্তা চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রবি।

বৃহস্পতিবার ওই মামলাটি শুনেছেন বিচারপতি রাজাশেখর মান্থা। শুনানির পর পুলিশকে বিচারপতির নির্দেশ, শীঘ্রই মামলাকারীর বক্তব্য রেকর্ড করতে হবে। আদালতের পর্যবেক্ষণ, মামলাকারীর অভিযোগের ভিত্তিতে আরও বেশ কিছু ধারায় মামলা দেওয়া যেতে পারত অভিযুক্তদের বিরুদ্ধে।

বিচারপতি মান্থার অন্তর্বর্তী নির্দেশ, আগামী সপ্তাহের বুধবার পর্যন্ত কংগ্রেস প্রার্থীকে পুলিশি নিরাপত্তা দেবে রাজ্য। তার পরও যদিও মামলকারীর পুলিশি নিরাপত্তার প্রয়োজন হয়, তা হলে তার খরচ মামলাকারীকেই বহন করতে হবে। কংগ্রেস প্রার্থীর হয়ে আদালতে সওয়াল করেন আইনজীবী কৌস্তব বাগচী। তিনি বলেন, ‘‘এই ঘটনায় বিস্ময় প্রকাশ করে আদালত। আমাদের আবেদনে সাড়া দিয়ে আদালত আক্রান্তকে প্রার্থীকে পুলিশি নিরাপত্তাও দিয়েছে। এ ছাড়া এই ঘটনায় পুলিশকে তিন সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি।’’ এই মামলায় পরবর্তী শুনানি আগামী ১৯ জানুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE