Advertisement
০৬ মে ২০২৪
Calcutta High Court

ব্যক্তিগত জমিতে নির্মাণেও তোলা ‘দাবি’, হস্তক্ষেপ হাই কোর্টের

আদালতের খবর, মামলাকারীর বাড়ি ভাঙড়ের বেঁওতা-১ পঞ্চায়েত এলাকায়। এই মামলায় আরিফ নামে এক যুবকের পাশাপাশি স্থানীয় পঞ্চায়েতের এক প্রভাবশালী এবং পদাধিকারীর নামও উঠে এসেছে।

An Image Of Calcutta High Court

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৪৮
Share: Save:

নিজের জমিতে নির্মাণের কাজ করছিলেন এক ব্যক্তি। তাতেও তোলাবাজেরা রেহাই দেয়নি বলে অভিযোগ। স্থানীয় প্রশাসনের কাছে সাহায্য না পেয়ে শেষে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের ওই বাসিন্দা। সেই ঘটনায় শুক্রবার বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছেন, এই ঘটনায় এফআইআর রুজু করবে পোলেরহাট থানা এবং দু’সপ্তাহের মধ্যে তদন্ত করে কোর্টে প্রাথমিক রিপোর্ট পেশ করতে হবে। এই মামলায় বিচারপতি মান্থার পর্যবেক্ষণ, ‘‘এই ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না। যিনি যত বড় ক্ষমতাশালী হোন, তদন্ত করতেই হবে। ভবিষ্যতে এমন ঘটলে জনস্বার্থ মামলা হিসেবে প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেব।’’

আদালতের খবর, মামলাকারীর বাড়ি ভাঙড়ের বেঁওতা-১ পঞ্চায়েত এলাকায়। এই মামলায়
আরিফ নামে এক যুবকের পাশাপাশি স্থানীয় পঞ্চায়েতের এক প্রভাবশালী এবং পদাধিকারীর নামও উঠে এসেছে। ওই ব্যক্তিই আরিফকে পাঠিয়ে ছিলেন বলে অভিযোগ। অভিযোগ, আট লক্ষ টাকা তোলা চাওয়া হয়েছিল। টাকা না পাওয়ার পরে নির্মাণের নকশায় ত্রুটি আছে বলে নির্মাণ বন্ধের নোটিস পাঠানো হয়। এ দিন আদালত নির্দেশ দিয়েছে, নির্মাণে যাতে বাধা না দেওয়া হয়, তা দেখবে পুলিশ। আগামী সাত দিন ওই জমির কাছে পুলিশ মোতায়েন রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Land encroachment Constructions
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE