Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Gatidhara Ownership

‘গতিধারা’ প্রকল্পে বদলানো যাবে গাড়ির মালিকানা

এই প্রকল্পে কেনা গাড়ির উপরে সরকারি ভর্তুকি এবং ব্যাঙ্ক ঋণ থাকায় অনেকেই মালিকানা এবং পারমিট হস্তান্তরের মতো কাজ করতে গিয়ে আইনি জটিলতায় পড়ছিলেন।

An image of the car

রাজ্য সরকারের ‘গতিধারা’ প্রকল্পে কিছু নিয়মের বদল করা হল। —প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ০৬:২৬
Share: Save:

রাজ্য সরকারের ‘গতিধারা’ প্রকল্পে কিছু নিয়মের বদল করা হল। বিশেষ পরিস্থিতিতে শর্তসাপেক্ষে ওই প্রকল্পে ব্যাঙ্ক ঋণে কেনা গাড়ির মালিকানা পরিবর্তন, পারমিট হস্তান্তর এবং পারমিট সমর্পণ করা যাবে। এত দিন এই সুবিধা ছিল না। ফলে, গাড়ির মালিকের মৃত্যু হলে অথবা দুর্ঘটনায় গাড়ির মারাত্মক ক্ষতি হলে গাড়ির মালিকানা বদল এবং নতুন গাড়ি পাওয়ার ব্যবস্থা করতে সমস্যায় পড়তে হচ্ছিল।

ওই প্রকল্পে কেনা গাড়ির উপরে সরকারি ভর্তুকি এবং ব্যাঙ্ক ঋণ থাকায় অনেকেই মালিকানা এবং পারমিট হস্তান্তরের মতো কাজ করতে গিয়ে আইনি জটিলতায় পড়ছিলেন। তাই সমস্যা মেটাতে প্রকল্পের নির্দিষ্ট নির্দেশিকায় কিছু বদল আনল সরকার। পরিবহণ দফতর সূত্রের খবর, নতুন নির্দেশিকা অনুসারে, ঋণ শোধের প্রক্রিয়া চালু থাকার সময়ে গাড়ির মালিকের মৃত্যু হলে মালিকানা এবং পারমিট নিকটতম আত্মীয় বা আত্মীয়ার নামে হস্তান্তর করা যাবে। যদি দুর্ঘটনায় গাড়ি এমন ভাবে ক্ষতিগ্রস্ত হয় যে, তা মেরামত করা অসম্ভব, তখন গাড়ির পারমিট জমা দিয়ে নির্দিষ্ট শর্ত পূরণ করে নিজের খরচে গাড়ি কেনা যাবে। নির্দিষ্ট ক্ষেত্রে গাড়ির পারমিট সময়ের আগে জমা দিলে বা প্রকল্প থেকে বেরোতে চাইলে সরকারি ভর্তুকির টাকা আনুপাতিক হারে ফেরত দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ownership Gatidhara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE