Advertisement
০২ মে ২০২৪
Kolkata Metro

মেট্রো সফরে একঘেয়েমি কাটাতে কামরার ডিসপ্লে বোর্ডেই দেখা যাবে কার্টুন! চালু হল শুক্রবার থেকে

এত দিন মেট্রোর ভিতর যে ডিসপ্লে বোর্ডে স্টেশনের নাম এবং সেটির প্ল্যাটফর্ম কোন দিকে পড়বে, তা ম্যাপ করে দেখানো হত, সেই বোর্ডেই দেখা যাবে কার্টুন।

Cartoon services in Kolkata Metro starting from Friday

মেট্রোর কামরায় কার্টুনে মজে এক খুদে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৮
Share: Save:

মেট্রোয় যদি লম্বা পথ পাড়ি দিতে হয়, তবে অবসরে ‘টম অ্যান্ড জেরি’ কিংবা ‘ছোটা ভীম’ দেখে সময় কাটিয়ে দিতে পারেন। কারণ যাত্রীদের মনোরঞ্জনের জন্য এ বার কামরার ভিতরেই কার্টুন দেখানোর বন্দোবস্ত করেছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। শুক্রবার থেকেই চালু হয়েছে এই ব্যবস্থা।

এত দিন মেট্রোর ভিতর যে ডিসপ্লে বোর্ডে স্টেশনের নাম এবং সেটির প্ল্যাটফর্ম কোন দিকে পড়বে, তা ম্যাপ করে দেখানো হত, সেই বোর্ডেই দেখা যাবে কার্টুন। মূলত মেট্রোয় যাতায়াত করা স্কুলপড়ুয়াদের কথা ভেবেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। এর পাশাপাশি, দর্শকদের একঘেয়েমি কাটানোর বিষয়টিও মাথায় রাখা হচ্ছে।

তবে আপাতত দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ (নিউ গড়িয়া) পর্যন্ত চলাচল করা নর্থ-সাউথ মেট্রোতেই এই কার্টুন পরিষেবা মিলবে। শুক্রবার সকাল থেকেই মেট্রোর ‘মেধা’ রেকে দেখা যাচ্ছে কার্টুন। কার্টুনের পাশাপাশি, পরবর্তী স্টেশনের নামও ম্যাপ করে দেখানো হচ্ছে ওই ডিসপ্লে বোর্ডে।

কলকাতা মেট্রোর মুখ্য জনস‌ংযোগ আধিকারিক কৌশিক মিত্রের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বহু মানুষ কার্টুন পরিষেবা পেয়ে খুশি। যাত্রীদের মনোরঞ্জনের জন্য মেট্রোর এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Cartoon Metro Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE