Advertisement
০৫ মার্চ ২০২৪
Jadavpur University

যাদবপুর: নতুন বসেনি, পুরনো সিসি ক্যামেরা চালু

গত ৯ অগস্ট রাতে বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলে ছাত্রমৃত্যুর পর সিদ্ধান্ত হয়েছিল হয়েছিল ক্যাম্পাস ও হস্টেলগুলিতে সিসি ক্যামেরা বসানো হবে।

jadavpur university

যাদবপুর বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৬:০১
Share: Save:

ছাত্রমৃত্যুর ঘটনার এক মাস পরেও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এবং হস্টেলে সিসি ক্যামেরা বসল না। তবে মঙ্গলবার উপাচার্যের দফতর এবং দফতর সংলগ্ন করিডর এবং সহ-উপাচার্যের ঘরের সামনে সিসি ক্যামেরা চালু হল। ২০১৪ সালে তৎকালীন উপাচার্য অভিজিৎ চক্রবর্তী এই সিসি ক্যামেরাগুলি লাগানোর ব্যবস্থা করেছিলেন। কিন্তু পরবর্তী উপাচার্য সুরঞ্জন দাস এসে প্রথম দিনই তা খুলে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

গত ৯ অগস্ট রাতে বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলে ছাত্রমৃত্যুর পর সিদ্ধান্ত হয়েছিল হয়েছিল ক্যাম্পাস ও হস্টেলগুলিতে সিসি ক্যামেরা বসানো হবে। ওয়েবেলকে এ কাজের দায়িত্ব দেওয়া হয়েছিল। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, প্রয়োজনীয় অর্থ উচ্চ শিক্ষা দফতর মঞ্জুর করেছে। কিন্তু নতুন সিসি ক্যামেরা এখনও বসেনি।

রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু মঙ্গলবার বলেন, “নতুন সিসি ক্যামেরার জন্য ওয়েবেল টেন্ডার ডেকেছে। আজ, বুধবার টেন্ডার ডাকার শেষ দিন। এরপর কাজ দ্রুত এগোবে বলে আশা করা হচ্ছে।” এ দিন এসএফআইয়ের উদ্যোগে যাদবপুর এবং প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বিরোধী কনভেনশনের আয়োজন হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE