Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

মুখ্যসচিব-ডিজিকে তলবের পর ভিডিয়ো বৈঠক কেন্দ্রের

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার গাড়িতে হামলার প্রেক্ষিতে মুখ্যসচিব এবং ডিজি-কে তলব করা হয় দিল্লিতে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ ডিসেম্বর ২০২০ ১৫:০১
বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার গাড়িতে হামলার প্রেক্ষিতে মুখ্যসচিব এবং ডিজি-কে তলব করা হয় দিল্লিতে।  গ্রাফিক: শৌভিক দেবনাথ

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার গাড়িতে হামলার প্রেক্ষিতে মুখ্যসচিব এবং ডিজি-কে তলব করা হয় দিল্লিতে। গ্রাফিক: শৌভিক দেবনাথ

রাজ্যের মুখ্যসচিব এবং ডিজি-র সঙ্গে ভিডিয়ো বৈঠক করল কেন্দ্র। কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভল্লা রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং ডিজি বীরেন্দ্রকে দিল্লিতে তলব করেন। কিন্তু তার পরিবর্তে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠকের প্রস্তব দেয় রাজ্য। অবশেষে তাতেই সম্মতি দেয় কেন্দ্রও। বিকেলে নির্দিষ্ট সময়ে সেই বৈঠক হয়েছে বলে নবান্ন সূত্রে।

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার গাড়িতে হামলার প্রেক্ষিতে মুখ্যসচিব এবং ডিজি-কে তলব করা হয় দিল্লিতে। গত বৃহস্পতিবার নবান্নকে চিঠি দিয়ে আজ শুক্রবার, বিকেলে নয়াদিল্লির নর্থ ব্লকে তাঁদের পৌঁছতে বলা হয়েছে। কিন্তু তাতে রাজি ছিল না নবান্ন। এমন কী পশ্চিমবঙ্গের ৩ ‘বিতর্কিত’ আইপিএস অফিসারকে বদলির ঘটনাতেও কেন্দ্র এবং রাজ্যের মধ্যে সংঘাত চরমে পৌঁছয়।

নবান্ন সূত্রে খবর, মুখ্যসচিব তাঁর জবাবি চিঠিতে করোনা সংক্রমণের কথা জানিয়ে ভিডিয়ো বৈঠকের প্রস্তাব দেন। নড্ডার কনভয়ে হামলা এবং ৩ আইপিএসকে নিয়ে বিতর্কের জেরে তলব বলে মনে করা হলেও, ভল্লার চিঠিতে তেমন কিছু উল্লেখ ছিল না।

Advertisement

গত ১৪ ডিসেম্বর ওই দুই শীর্ষ অফিসারকে ডেকে পাঠিয়েছিলেন ভল্লা। তখন নবান্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে জানায়, আইনশৃঙ্খলা রাজ্যের এক্তিয়ার ভুক্ত বিষয়। নড্ডার কনভয়ে হামলা নিয়ে তিনটি এফআইআর হয়েছে। সাত জন গ্রেফতার হয়েছে। ফের তাঁদের তলব করা হয়।

আরও পড়ুন: ফের কেন্দ্রের তলব মুখ্যসচিব, ডিজিকে, ভিডিয়ো বৈঠক চায় নবান্ন

আরও পড়ুন: নতুন ‘ইনিংসে’ শুভেন্দুকে ‘জেড’ নিরাপত্তা, পাচ্ছেন বুলেটপ্রুফ গাড়িও​

আরও পড়ুন

Advertisement