Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Metiabruz

কিশোরের রহস্যমৃত্যু, শাস্তির দাবিতে উত্তেজনা মেটিয়াবুরুজে

ঘটনাস্থলে পুলিশ পৌঁছতেই অশান্তি বেড়ে যায়। স্থানীয় এক যুবকের অভিযোগ, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ আচমকা লাঠি চার্জ শুরু করে।

An image of Death

মেটিয়াবুরুজে উত্তেজনা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ০১:৩৮
Share: Save:

এক কিশোরের রহস্যমৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনাকর পরিস্থিতি মেটিয়াবুরুজ এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার স্থানীয় এক কিশোরের ঝুলন্ত দেহ উদ্ধার হয় একটি ঘর থেকে। এর পর পুলিশ তদন্ত শুরু করে। দেহ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। শনিবার কিশোরের পরিবার ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পরেই শুরু হয় অশান্তি। পরিবারের দাবি, তাঁদের ছেলেকে খুন করা হয়েছে। এটা কোনও আত্মহত্যার ঘটনা নয়। ময়নাতদন্তের রিপোর্ট ভুল বলেও দাবি করেন তাঁরা। ভিডিয়োগ্রাফি-সহ দেহ দ্বিতীয় বার ময়নাতদন্ত করার দাবি জানিয়েছেন তাঁরা। তার সঙ্গে অপরাধীদের শাস্তির বিষয়েও সরব হয়েছেন তাঁরা। এর জেরে এলাকায় চাঞ্চল্য তৈরি হয়। এর পর শনিবার রাতের দিকে রাস্তা অবরোধ করেন স্থানীয়দের একাংশ। যানজট তৈরি হয়। পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে পুলিশ পৌঁছয়।

পরিবার সূত্রে খবর, তাঁদের ছেলে একটি জায়গায় কাজ করতেন। সেখানেই তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। তারাই ওই কিশোরকে মেরে ফেলেন, দাবি পরিবারের। এর পর, শাস্তির দাবিতেই রাস্তায় নামেন কিশোরের পরিবার। শুরু হয় প্রতিবাদ।

ঘটনাস্থলে পুলিশ পৌঁছতেই অশান্তি বেড়ে যায়। স্থানীয় এক যুবকের অভিযোগ, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ আচমকা লাঠি চার্জ শুরু করে। তাতে অনেকেই আহত হন বলে অভিযোগ। শুধু তাই নয়, একদল যুবক পুলিশের বাইকে আগুন লাগিয়ে দিয়েছে বলেও অভিযোগ ওঠে। তবে সরকারি ভাবে এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি পুলিশের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Metiabruz Death Kolkata Chaos
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE