Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Bhabanipur bypoll: ভবানীপুরে দিলীপের প্রচারে তুমুল উত্তেজনা, ধাক্কাধাক্কি, মাথা ফাটল এক বিজেপি কর্মীর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ সেপ্টেম্বর ২০২১ ১২:৩২
দিলীপের মিছিলে ধাক্কাধাক্কি

দিলীপের মিছিলে ধাক্কাধাক্কি
নিজস্ব চিত্র।

ভবানীপুরে বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রচার ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল। সোমবার প্রচারের শেষ দিনে যদুবাবুর বাজারে দিলীপের মিছিল ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল। বিজেপি ও তৃণমূল সমর্থকদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। ঝামেলার মধ্যে পড়ে মাথা ফেটেছে এক বিজেপি কর্মীর।
সোমবার ভবানীপুরে প্রচারে গিয়েছেন রাজ্য বিজেপি-র বেশ কয়েক জন প্রথম সারির নেতা। দিলীপের প্রচার শুরু হতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল সমর্থকরা। এলাকায় ভিড় জমে যায়। পাল্টা প্রচার চালিয়ে যাওয়ার চেষ্টা করেন বিজেপি সমর্থকরা। তার পরেই উত্তেজনা চরমে ওঠে।

বিজেপি-র অভিযোগ, তাদের সমর্থকদের বিরুদ্ধে চড়াও হয় তৃণমূল। তাঁদের মারধর করা হয়। এমনকি দিলীপকে ধাক্কা দেওয়া হয়। তৃণমূলের মারে এক সমর্থকের মাথা ফাটে বলে অভিযোগ করেছে বিজেপি। ঘটনাস্থলে মোতায়েন পুলিশের কাছে বার বার আবেদন করলেও তাঁরা নীরব দর্শকের ভূমিকা পালন করে বলে অভিযোগ গেরুয়া শিবিরের।

Advertisement

এই প্রসঙ্গে দিলীপ বলেন, ‘‘ভবানীপুরে তৃণমূল হেরে গিয়েছে বুঝতে পেরেই এ ভাবে আমাকে আটকানোর চেষ্টা করা হয়েছে। এ ভাবে নির্বাচন হয় না।’’ তিনি এই ঘটনা নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন।

অন্য দিকে তৃণমূল পাল্টা অভিযোগ করেছে, এলাকায় অশান্তি ছড়ানোর চেষ্টা করে বিজেপি। দিলীপের নিরাপত্তারক্ষীরা তাঁদের দিকে বন্দুক উঁচিয়ে ভয় দেখান বলে অভিযোগ। এলাকায় যাতে অশান্তি না হয় সেই চেষ্টা তাঁরা করেছেন বলে দাবি তৃণমূলের।

দিলীপের আগে ভবানীপুরে বিজেপি-র আর এক সাংসদ অর্জুন সিংহকে ঘিরেও বিক্ষোভ হয়। শম্ভুনাথ পণ্ডিত স্ট্রিটে তাঁকে ঘিরে ‘গো ব্যাক’ স্লোগান তোলেন তৃণমূল কর্মীরা। শেষ পর্যন্ত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা অর্জুনকে সেখান থেকে বার করে নিয়ে যান।

আরও পড়ুন

Advertisement