Advertisement
২৬ এপ্রিল ২০২৪
mamata banerjee

তৃণমূলের নামে ফোন যাদবপুরের শিক্ষকদের, কুৎসা করছে বিজেপি, অভিযোগ মুখ্যমন্ত্রীর

রাজ্যবাসীকে মুখ্যমন্ত্রীর আর্জি, ‘‘ভুয়ো ফোন যাচ্ছে। সব ফোন ধরবেন না। ধরলেও কথা বলবেন না। পুলিশে অভিযোগ দায়ের করুন।’’

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে।

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে। —ফেসবুক থেকে নেওয়া ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ২১:৫৫
Share: Save:

তৃণমূলের নাম করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক-শিক্ষকদের ফোন করে দলকে বদনাম করছে বিজেপি। সোমবার নবান্ন থেকে এমনই গুরুতর অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ধরনের ফোন পেলে রাজ্যবাসীকে পুলিশে অভিযোগ দায়ের করার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পুলিশকেও বলেছেন ব্যবস্থা নিতে।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে ‘মা’ প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্পে কলকাতা শহরে ৫ টাকায় ডিম-ভাত খেতে পারবেন নিম্নবিত্ত মানুষ। সেখানেই মমতার অভিযোগ, সোমবারই তিনি একটি অভিযোগ পেয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে।

কী সেই অভিযোগ? মুখ্যমন্ত্রীর কথায়, ‘‘যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিক্ষকদের ফোন করা হচ্ছে্ তৃণমূলের নাম করে। জিজ্ঞেস করা হচ্ছে, আপনি কাকে ভোট দেবেন? প্রথমে একটু আলাপ করেই গালিগালাজ করা হচ্ছে।’’ মমতা জানান, তাঁরা ওই ফোনের উৎস খুঁজতে গিয়ে দেখেছেন ওটা বিজেপি-র আইটি সেলের কাজ।’’

এ বিষয়ে আনন্দবাজার ডিজিটালের পক্ষ থেকে ফোন করা হয়েছিল যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তীকে। তিনি বলেন, ‘‘আমি বাইরে আছি। এ বিষয়ে কিছু জানি না।

এর পাশাপাশি রাজ্যবাসীকে মুখ্যমন্ত্রীর আর্জি, ‘‘ভুয়ো ফোন যাচ্ছে। সব ফোন ধরবেন না। ধরলেও কথা বলবেন না। ওরা আমাদের বদনাম করছে। এমন ফোন পেলে পুলিশে বা সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করুন।’’ যাদবপুর থানাকেও তদন্ত করার কথা বলেন মুখ্যমন্ত্রী।

ভোটের মুখে ফোন কল, মেসেজ, হোয়াটসঅ্যাপ, বা অন্য নেট মাধ্যমে রাজনৈতিক প্রচারের কৌশল নতুন নয়। আম জনতার কাছে মোবাইল সহজলভ্য হওয়ার পর থেকেই এমন প্রচার শুরু হয়েছে। কিন্তু ফোন করে নিজের দলের প্রচারের বদলে অন্য দলের বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে, এমন অভিযোগ অভিনব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mamata banerjee Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE