Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

Modi-Mamata: মোদীর জন্মদিনে টুইটে শুভেচ্ছা অভিষেকের, রাত পর্যন্ত নীরবই রইলেন মমতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ সেপ্টেম্বর ২০২১ ২০:০৪
রাত পর্যন্ত মোদীকে শুভেচ্ছা জানিয়ে টুইট নেই মমতার।

রাত পর্যন্ত মোদীকে শুভেচ্ছা জানিয়ে টুইট নেই মমতার।
ফাইল ছবি।

কোউইন-এর তথ্য বলছে এক দিনে করোনা টিকা দেওয়ার সর্বকালীন রেকর্ড তৈরি করে ফেলেছে ভারত। উপলক্ষ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন উদ্‌যাপন। এমন দিনে সকলের নজর ছিল কে কে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন, সেই দিকে। তালিকায় রয়েছেন দেশের তাবড় রাজনীতিবিদ থেকে শুরু করে তারকারা। কিন্তু ব্যতিক্রম মাত্র একজন। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়।

নরেন্দ্র মোদীর জন্মদিন, একই সঙ্গে তাঁর জনজীবনে থাকার দু’দশক। সব মিলিয়ে মোদীর ৭১ তম জন্মদিনকে মনে রাখার মতো করে সাজাতে চেষ্টার কসুর করেনি বিজেপি। দেশের রাজনৈতিক মহল থেকে শুরু করে ক্রিকেটের বাইশ গজ, সকাল থেকে প্রায় সকলেই প্রধানমন্ত্রী মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন। বাংলা থেকে মোদীর দলের পাশাপাশি শুভেচ্ছা জানিয়েছেন বিরোধী নেতা নেত্রীরাও। বিশ্বকর্মা পুজোর দিন সকাল সাড়ে এগারোটা নাগাদ নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

কিন্তু সন্ধে পেরিয়ে গেলেও কালীঘাটের বাড়ি থেকে যায়নি কোনও শুভেচ্ছা বার্তা। এই খবর লেখা পর্যন্ত মমতার টুইটার হ্যান্ডল থেকে এমন কোনও শুভেচ্ছা বার্তা যায়নি।

কিন্তু যে মমতা নেটমাধ্যমে অত্যন্ত সক্রিয়, তিনি রাত পর্যন্ত প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে টুইট করলেন না কেন? মমতার টুইটার হ্যান্ডলে গেলে দেখা যাচ্ছে, শেষ টুইট করা হয়েছে ১৪ সেপ্টেম্বর, হিন্দি দিবস উপলক্ষে। মমতা ব্যক্তিগত ভাবে মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন কি না তা জানা যায়নি। একই ভাবে অমিত শাহের টুইটার হ্যান্ডলে নেই মোদীকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা। যদিও তিনি প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

একটি অংশ বলছে, ভবানীপুরের ভোট নিয়ে ব্যস্ততার কারণেই মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে উঠতে পারেননি মমতা। অন্য মত হল, মমতা টুইট না করলেও মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। আবার একটি অংশ মনে করিয়ে দিচ্ছে ২ মে-র পর অনেকগুলো দিন কেটে গেলেও দিল্লির ৭ নম্বর লোককল্যাণ মার্গের বাড়ি থেকে আসেনি কোনও শুভেচ্ছা বার্তা। মমতার নিজের নজরও এড়ায়নি তা। প্রকাশ্যে জানিয়েছিলেন, অপেক্ষা করেও প্রধানমন্ত্রীর কাছ থেকে অভিনন্দন বার্তা পাননি। অথচ দেশের অন্যান্য রাজ্যের নির্বাচনে, ফলাফল যাই হোক না কেন, মোদীর অভিনন্দন বার্তা এক রকম বাঁধা। তা হলে কি নরেন্দ্র মোদীর জন্মদিনে মমতার শুভেচ্ছা না পাঠানোর সঙ্গে জড়িয়ে সদ্য সমাপ্ত বাংলার বিধানসভা ভোট?

আরও পড়ুন

Advertisement