Advertisement
১১ মে ২০২৪
Mamata Banerjee

Mamata summoned: জাতীয় সঙ্গীত ‘অবমাননা’, মুখ্যমন্ত্রী মমতার বিরুদ্ধে সমন জারি করল মুম্বইয়ের আদালত

১ ডিসেম্বর মুম্বইয়ে জাভেদ আখতারের আয়োজনে বিশিষ্টজনেদের সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। সেখানে তাঁর বিরুদ্ধে জাতীয় সঙ্গীত ‘অবমাননা’র অভিযোগ ওঠে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১৬:০৬
Share: Save:

জাতীয় সঙ্গীত ‘অবমাননা’র অভিযোগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমন জারি করল মুম্বইয়ের একটি আদালত। মামলার পরবর্তী শুনানি ২ মার্চ। মুম্বইয়ের মাঝগাঁওয়ে নগর দায়রা আদালতের বিচারক পিআই মোকাশি এই অনুমতিনামায় স্বাক্ষর করেছেন।

১ ডিসেম্বর মুম্বইয়ে কাহিনিকার ও কবি জাভেদ আখতারের ব্যবস্থাপনায় একটি অনুষ্ঠানে দেশের বিশিষ্টজনেদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মমতা। সেই অনুষ্ঠানেই তাঁর বিরুদ্ধে জাতীয় সঙ্গীত ‘অবমাননা’র অভিযোগ ওঠে। আদালতে মামলা করার আবেদন জানান মুম্বইয়ে বিজেপি-র সম্পাদক। সেই আবেদনের উপর ভিত্তি করে বাংলার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জাতীয় সঙ্গীত ‘অবমাননা’র অভিযোগে সমন জারি করল মুম্বইয়ের মাঝগাঁওয়ের নগর দায়রা আদালত।

মুম্বইয়ের মাঝগাঁওয়ে নগর দায়রা আদালতের বিচারক পিআই মোকাশি এই অনুমতিনামায় স্বাক্ষর করেছেন।

মুম্বইয়ের মাঝগাঁওয়ে নগর দায়রা আদালতের বিচারক পিআই মোকাশি এই অনুমতিনামায় স্বাক্ষর করেছেন।

বিজেপি-র অভিযোগ ছিল, ১ ডিসেম্বর অনুষ্ঠান চলাকালীন মমতা প্রথমে বসে, তার পর উঠে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গাইতে থাকেন। এবং বিরোধীদের দাবি, পুরো জাতীয় সঙ্গীত না গেয়েই হঠাৎ জাতীয় সঙ্গীত থামিয়ে দিয়ে মঞ্চ ছেড়ে বেরিয়ে যান। এতে আপত্তি জানিয়ে জাতীয় সঙ্গীতের ‘অবমাননা’র অভিযোগ করেন মুম্বই বিজেপি-র সম্পাদক। তাঁর অভিযোগ, এ বিষয়ে থানায় অভিযোগ করা সত্ত্বেও পুলিশ কোনও পদক্ষেপ করেনি। এর পরই নগর দায়রা আদালতে মামলা করেন তিনি। বুধবার সেই মামলাতেই মমতার বিরুদ্ধে সমন জারি করল মুম্বইয়ের মাঝগাঁওয়ের নিম্ন আদালত। এই মামলার পরবর্তী শুনানি ২ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee mumbai National Anthem BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE