Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

ইংরেজি বর্ষবরণ, কোথায় কেমন ভিড়। তৃণমূলের রজতজয়ন্তী বর্ষ। ঋষভের শারীরিক পরিস্থিতি। নতুন বছরে রাজ্যের আবহাওয়া কেমন।

 প্রতি বছর শুরুর দিনে কলকাতার চিড়িয়াখানা, ভিক্টোরিয়া-সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভিড় উপচে পড়ে।

প্রতি বছর শুরুর দিনে কলকাতার চিড়িয়াখানা, ভিক্টোরিয়া-সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভিড় উপচে পড়ে। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ০৭:০৮
Share: Save:

ইংরেজি বর্ষবরণ, কোথায় কেমন ভিড়

আজ, রবিবার ইংরেজি বর্ষবরণ। নতুন বছর শুরুর দিন। প্রতি বছর এই দিনে কলকাতার চিড়িয়াখানা, ভিক্টোরিয়া-সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভিড় উপচে পড়ে। আজ কোথায় কেমন ভিড় থাকলে সে দিকে নজর থাকবে।

তৃণমূলের রজতজয়ন্তী বর্ষ

আজ তৃণমূলের ২৬তম প্রতিষ্ঠা দিবস। এই বছর রজতজয়ন্তী বর্ষ ঘাসফুল শিবিরের। এই উপলক্ষে তৃণমূল ভবনের ভিত পুজোর আয়োজন করা হয়েছে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকবেন। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ঋষভের শারীরিক পরিস্থিতি

তিনি বৃহস্পতিবার রাতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হন ক্রিকেটার ঋষভ পন্থ। নও হাসপাতালে ভর্তি রয়েছেন। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

শীতে কাবু উত্তর ভারত

শীতের দাপটে কাবু উত্তর ভারত। কড়া শীতে কাঁপছে দিল্লি-সহ উত্তর ভারতের কয়েকটি রাজ্য। কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া কেমন?

মাঝারি শীতের মধ্যেই নতুন বছর শুরু হয়েছে। রাজ্যে এখনও দেখা নেই কড়া শীতের। আবহাওয়া দফতর জানিয়েছে, নতুন বছরের প্রথম সপ্তাহে পারদ কমবে। কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে থাকবে। এ ছাড়া শহরের আকাশ পরিষ্কার থাকবে। রাজ্যে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আজ আবহাওয়া সংক্রান্ত অন্যান্য খবরের দিকে নজর থাকবে।

করোনা পরিস্থিতি

করোনার দাপট অব্যাহত চিনে। সে দেশে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চিনের পরিস্থিতি দেখে সতর্কতা নিয়েছে ভারত। দেশের বিমানবন্দরগুলিতে করোনা পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার কলকাতায় বিদেশ ফেরত এক যুবকের কোভিড পজিটিভ ধরা পড়ে। অন্য দিকে, ধীর গতিতে হলেও দেশে ক্রমশ বেড়ে চলেছে করোনা সংক্রমণ। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব

ইউক্রেনের উপর লাগাতার ক্ষেপণাস্ত্র প্রয়োগ করে চলেছে রাশিয়া। বুধবার রাত থেকে ইউক্রেনের উপর শতাধিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ ফৌজ। প্রবল শীত আর তুষারপাতের মধ্যে ঝাঁকে ঝাঁকে রুশ ক্ষেপণাস্ত্রের হামলায় বিপর্যস্ত হয়ে পড়েছে কিভ-সহ বিভিন্ন শহরের বিদ্যুৎ ও জল সরবরাহ ব্যবস্থা। ইউক্রেনের দাবি, রাজধানী লক্ষ্য করে ছোড়া ১৬টি ক্ষেপণাস্ত্র আকাশপথে ধ্বংস করা সম্ভব হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE