Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

মমতার বাড়িতে তৃণমূলের বৈঠক। মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে অখিলেশ। কুন্তলকে আদালতে হাজির করাবে ইডি। অনুব্রতের মামলার শুনানি দিল্লি হাই কোর্টে। ভারত-অস্ট্রেলিয়া প্রথম এক দিনের ম্যাচ।

A Photograph of West Bengal Chief Minister Mamata Banerjee

শুক্রবার বিকেল ৩টে থেকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে তৃণমূলের বৈঠক হবে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ০৭:১০
Share: Save:

মমতার বাড়িতে তৃণমূলের বৈঠক

আজ, শুক্রবার তৃণমূলের বৈঠক রয়েছে। বিকেল ৩টে থেকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে এই বৈঠকটি হবে। দুপুর তিনটের ওই বৈঠকে দলের প্রথম সারির নেতা, সমস্ত বিধায়ক এবং সাংসদদের উপস্থিত থাকার কথা। রাজ্যের বর্তমান পরিস্থিতির নিরিখে শাসকদলের এই বৈঠকের গুরুত্ব রয়েছে। আজ নজর থাকবে এখান থেকে কোনও কিছু ঘোষণা করা হয় কি না।

মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে অখিলেশ

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে আসার কথা সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের। বিকেল ৫টা নাগাদ উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী যাবেন মমতার বাড়ি। তাঁদের দু'জনের মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে। নজর থাকবে এই খবরের দিকেও।

কুন্তলকে আদালতে হাজির করাবে ইডি

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

অনুব্রতের মামলার শুনানি দিল্লি হাই কোর্টে

আজ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মামলার শুনানি রয়েছে দিল্লি হাই কোর্টে। রাউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লির উচ্চ আদালতে গিয়েছিলেন তিনি। যদিও ইতিমধ্যে নিম্ন আদালতে অনুব্রতকে হাজির করানো হয়েছে। এ ছাড়া সেখানে তাঁর জামিনের মামলাটিও রয়েছে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ভারত-অস্ট্রেলিয়া প্রথম এক দিনের ম্যাচ

আজ ভারত ও অস্ট্রেলিয়ার প্রথম এক দিনের ম্যাচ রয়েছে। দুপুর দেড়টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উচ্চ মাধ্যমিকে তৃতীয় দিনের পরীক্ষা

আজ উচ্চ মাধ্যমিকের তৃতীয় দিনের পরীক্ষা। কড়া নজরদারিতে প্রথম ও দ্বিতীয় দিনের পরীক্ষা নেওয়া হয়েছে। আজ নজর থাকবে এই পরীক্ষা সংক্রান্ত খবরের দিকে।

সংসদে বাজেট অধিবেশন

সোমবার থেকে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। বাজেট নিয়ে আলোচনা ছাড়াও নানা বিষয়ে শাসক এবং বিরোধীদের তরজায় উত্তাল হয়ে উঠেছে সংসদ। বিদেশের মাটিতে দেশকে অপমান করেছেন রাহুল গান্ধী এই অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি। কংগ্রেস সাংসদকে ক্ষমা চাইতে হবে বলে তারা দাবি করেছে। পাল্টা কংগ্রেস শিবির মনে করছে, সংসদের গুরুত্বপূর্ণ আলোচনা করতে না দেওয়াই গেরুয়া শিবিরের কৌশল। এই অবস্থায় আজ সংসদের অধিবেশনের দিকে নজর থাকবে।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশুমৃত্যুর ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা। অ্যাডিনোভাইরাস প্রতিরোধে রাজ্য সরকার নির্দেশিকা প্রকাশ করেছে। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও হয়েছে শিলাবৃষ্টিও। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, দুই বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইতে পারে দমকা হাওয়া। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE