Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

জেলা সফর সেরে কলকাতায় মমতা। শিবসেনার নাম, প্রতীক নিয়ে ঠাকরে-শিন্ডে দ্বন্দ্ব। ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন। আফ্রিকা থেকে আবার ভারতে আসছে চিতা।

A Photograph of West Bengal Chief Minister Mamata Banerjee

দু’দিনের জেলা সফর সেরে শনিবার কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৫৯
Share: Save:

জেলা সফর সেরে কলকাতায় মমতা

দু’দিনের জেলা সফর সেরে আজ, শনিবার কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফিরেই এখানে তাঁর কয়েকটি কর্মসূচি রয়েছে। নজর থাকবে সেই সংক্রান্ত খবরের দিকে।

শিবসেনার নাম, প্রতীক নিয়ে ঠাকরে-শিন্ডে দ্বন্দ্ব

শিবসেনার প্রতীক এবং নাম ব্যবহার করতে পারবেন না দলের প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের পুত্র উদ্ধব ঠাকরে। শুক্রবার এ কথা জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। বদলে একনাথ শিণ্ডের নেতৃত্বে শিবসেনার বিদ্রোহী অংশ এই মুহূর্তে মহারাষ্ট্রের ক্ষমতাসীন, তাঁদেরই ওই প্রতীক এবং নাম ব্যবহার করার অনুমতি দিয়েছে। ফলে ঠাকরে-শিন্ডে নতুন করে দ্বন্দ্ব তৈরি হয়েছে। কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের যাওয়ার কথা জানিয়েছেন উদ্ধব ঠাকরে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ভারত বনাম অস্ট্রেলিয়া: দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন

আজ ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রঞ্জি ট্রফি ফাইনালের তৃতীয় দিন: বাংলা বনাম সৌরাষ্ট্র

আজ রঞ্জি ট্রফি ফাইনালের তৃতীয় দিন। ১৭৪ রানে প্রথম ইনিংস শেষ করেছে বাংলা। জবাবে দ্বিতীয় দিন শেষে ৩১৭ রান তোলে সৌরাষ্ট্র। ১৪৩ রানে এগিয়ে থেকে তৃতীয় দিনে ফের ব্যাট করবে তারা। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে সে দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আফ্রিকা থেকে আবার আসছে চিতা

নামিবিয়ার পর এ বার দক্ষিণ আফ্রিকা থেকে চিতা আনছে নরেন্দ্র মোদী সরকার। কেন্দ্রীয় বন ও পরিবেশমন্ত্রী ভূপেন্দ্র যাদব জানিয়েছেন, আজ প্রথম দফায় ১২টি চিতা দক্ষিণ আফ্রিকা থেকে বিমানে উড়িয়ে আনা হবে। এর পর সেগুলি মধ্যপ্রদেশের কুনো-পালপুর জাতীয় উদ্যানে পাঠানো হবে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

আইএসএল: মোহনবাগান বনাম কেরল ব্লাস্টার্স

আজ আইএসএলে মোহনবাগানের খেলা রয়েছে। কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে নামবে তারা। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ খেলাতে শুরু হবে। নজর থাকবে খেলার দিকে।

রাজ্যের আবহাওয়া

শীত না থাকলেও, হালকা ঠান্ডা আমেজ রয়েছে রাজ্য জুড়ে। রাজ্যে তাপমাত্রার পারদও একটু নিম্নমুখী। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, আজ সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE