Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Community Hall

বরাদ্দ অর্থ বেশি, আটকে গেল প্রকল্প

পুরসভা সূত্রের খবর, ৯৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একটি অংশ দীর্ঘ দিন আগে একটি কমিউনিটি হল তৈরির আবেদন করেছিলেন।

এখানেই প্রকল্প তৈরির প্রস্তাব ছিল। নিজস্ব চিত্র

এখানেই প্রকল্প তৈরির প্রস্তাব ছিল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ০২:১৭
Share: Save:

প্রকল্পে বরাদ্দ অর্থ বেশি থাকার কারণে আপাতত স্থগিত হয়ে গেল যোধপুর পার্কের প্রস্তাবিত কমিউনিটি হলটি। প্রকল্প ফের শুরু হতে কত দিন সময় লাগবে, তা জানাননি পুর কর্তৃপক্ষ। তবে বাস্তবায়িত করতে আবার নকশা তৈরির নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

Advertisement

পুরসভা সূত্রের খবর, ৯৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একটি অংশ দীর্ঘ দিন আগে একটি কমিউনিটি হল তৈরির আবেদন করেছিলেন। কোনও জায়গা না মেলায় সেটি আটকে ছিল। পরবর্তীকালে স্থানীয় বরো চেয়ারম্যান তথা মেয়র পারিষদ (রাস্তা) রতন দে সিদ্ধান্ত নেন, যোধপুর পার্ক ঝিলের পাশে এবং স্থানীয় স্কুল সংলগ্ন জমিতে এই প্রকল্প হবে। এর জন্য প্রাথমিক নকশাও তৈরি হয়েছিল‌। প্রকল্পের বরাদ্দ অর্থ বেশি ধার্য করায় মেয়র পরিষদের বৈঠকে তা বাতিল হয়ে যায়। পুরসভা সূত্রের খবর, শুধু এই এলাকাই নয়, শহরের ১৪৪টি ওয়ার্ডে কমিউনিটি হল তৈরির পরিকল্পনা থাকলেও মূলত স্থানাভাবে বেশির ভাগ ওয়ার্ডে তা করা হয়ে ওঠেনি।

পুরসভার মেয়র পারিষদ (উদ্যান) দেবাশিস কুমার বলেন, ‘‘পূর্ত দফতরের জমা দেওয়া দরের উপরে ভিত্তি করেই প্রস্তাব পাঠানো হয়েছিল। প্রস্তাবিত নকশা ফের বদলে যাতে পুরসভার নিয়মে অর্থ বরাদ্দ করা হয় সে ভাবেই প্রস্তুতি চলছে‌। তাই প্রকল্প তৈরিতে সময় লাগবে।’’ রতনবাবু জানান, চলতি বছরে পুরসভার নির্বাচন। তাই প্রকল্প বাস্তবায়নে দেরি হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.