Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Kamarhati

‘মানুষের কথা ভেবে’ নিয়ন্ত্রণ নয় কামারহাটি, বরাহনগরে!

জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, এখনও পর্যন্ত কামারহাটিতে আক্রান্তের সংখ্যা ১০১২। শেষ সাত দিনে আক্রান্ত ১১৭ জন।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২০ ০৩:১৬
Share: Save:

কলকাতা সংলগ্ন বরাহনগর এবং কামারহাটিতে করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার পেরিয়েছে। তবে মানুষের কথা ভেবে সরকারি লকডাউন ছাড়া এলাকায় আর দোকান, বাজার বা গাড়ি চলাচলে নিয়ন্ত্রণ করা হচ্ছে না বলেই জানিয়েছেন দুই পুর কর্তৃপক্ষ।

Advertisement

জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, এখনও পর্যন্ত কামারহাটিতে আক্রান্তের সংখ্যা ১০১২। শেষ সাত দিনে আক্রান্ত ১১৭ জন। অ্যাক্টিভ পজ়িটিভ ৩৫০ জন। ২২, ২১, ১৭, ১৬, ১১, ১০ নম্বর ওয়ার্ডের প্রতিটিতে ৫০ জনের বেশি আক্রান্ত। মৃত ২৩ জনের মধ্যে ১৭ জন কো-মর্বিডিটিতে মারা গিয়েছেন। অন্য দিকে, এখনও পর্যন্ত বরাহনগরে আক্রান্তের সংখ্যা ১১৫৬ জন। অ্যাক্টিভ পজ়িটিভ ২৯৫ জন। কো-মর্বিডিটি ও করোনা মিলিয়ে মৃত ২০ জন।

কামারহাটির পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান গোপাল সাহা বলেন, ‘‘মানুষের আর্থিক অবস্থা খারাপ হচ্ছে। তাই তাঁরা বেপরোয়া হয়ে বাইরে যাচ্ছেন। এতেই সংক্রমণ বাড়ছে।’’ বরাহনগরে সংক্রমণের হার কমেছে বলেই দাবি পুরসভার। প্রশাসকমণ্ডলীর চেয়ারপার্সন অপর্ণা মৌলিক বলেন, ‘‘আগে দিনে ৫০-৬০ জন করে আক্রান্ত হচ্ছিলেন। এখন গড়ে ১০-১২ জন আক্রান্ত হচ্ছেন। ৭ অগস্ট থেকে রেখাচিত্র ‌নিম্নমুখী।’’ পুর কর্তৃপক্ষের দাবি, সরকারি লকডাউনের সঙ্গে অতিরিক্ত এক দিন যোগ করার কারণেই এই হ্রাস।

বুধবারই আরও বেশি কোভিড পরীক্ষার জন্য কামারহাটির পুর স্বাস্থ্যকেন্দ্রে নয়া ব্যবস্থা শুরু হয়েছে। প্রশাসকমণ্ডলীর সদস্য বিমল সাহা জানান, ওই কেন্দ্রে থাকা চিকিৎসক কোভিড পরীক্ষার জন্য লিখে দিলে সেখানেই বিনামূল্যে পরীক্ষা হবে।

Advertisement

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২
• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২৯)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.