Advertisement
১১ মে ২০২৪
Lalbazar

কোভিড রোগীদের চিকিৎসার নামেও প্রতারণা, গ্রেফতার

পুলিশ সূত্রের খবর, সরকারি হাসপাতালে ভর্তি করে কোভিডের চিকিৎসা করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কয়েক হাজার টাকা হাতানো হয়েছিল বেশ কয়েকটি পরিবারের থেকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ০৫:৫৫
Share: Save:

কোভিড রোগীকে হাসপাতালে ভর্তি করানোর নাম করে প্রতারণা-চক্রের সন্ধান পেল লালবাজার। তা-ও আবার খাস শহরের বুকে!

পুলিশ সূত্রের খবর, সরকারি হাসপাতালে ভর্তি করে কোভিডের চিকিৎসা করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কয়েক হাজার টাকা হাতানো হয়েছিল বেশ কয়েকটি পরিবারের থেকে। এমনই অভিযোগে এক জনকে গ্রেফতার করা হয়েছে। তার নাম শেখ নাসিরুদ্দিন ওরফে শেখ নাসির। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার পূজালি থানা এলাকার অছিপুর মালিপাড়ায়। মঙ্গলবার নাসিরকে পূজালির বড়বটতলা থেকে গ্রেফতার করেন লালবাজারের গুন্ডা দমন শাখার অফিসারেরা। আজ, বুধবার তাকে আদালতে তোলা হবে।

তদন্তকারীরা জানান, গত ৩০ এপ্রিল পোস্তা থানার শিবতলা স্ট্রিটের এক বাসিন্দা থানায় অভিযোগ করেন, এক ব্যক্তি সরকারি কর্মচারী পরিচয় দিয়ে তাঁকে ফোন করেছিল। অভিযোগকারীর পরিবারের এক সদস্য করোনায় আক্রান্ত থাকায় তাঁকে সরকারি হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয় সে। এর জন্য অভিযোগকারীর থেকে কয়েক হাজার টাকাও নেয়। কিন্তু টাকা দেওয়ার পরেও পরিবারের ওই সদস্যকে কোনও হাসপাতালে ভর্তি করাতে না পেরে অভিযোগকারী পুলিশের দ্বারস্থ হন।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, অভিযুক্ত নাসির নিজেকে সরকারি অফিসার বলে পরিচয় দিয়ে একাধিক করোনা আক্রান্ত রোগীর পরিবারকে ফোন করেছিল। ওই রোগীদের সরকারি হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার নাম করে কোনও পরিবারের থেকে ১০ হাজার, কোনও পরিবারের থেকে ৪০ হাজার টাকা নিয়েছিল সে।

তদন্তকারীরা জানান, যে নম্বর থেকে অভিযোগকারীর কাছে ফোন এসেছিল, সেটির সূত্র ধরেই নাসিরের খোঁজ মেলে। এই চক্রে আর কারা জড়িত, তা জানার চেষ্টা চলছে। উল্লেখ্য, এর আগে করোনা পরিস্থিতিতে নাজেহাল স্বাস্থ্য পরিষেবার সুযোগ নিয়ে অক্সিজেন এবং ওষুধের কালোবাজারির সন্ধান পেয়েছে পুলিশ। গ্রেফতারও করা হয়েছে কয়েক জনকে। তদন্তকারীদের অনুমান, মানুষের অসহায়তার সুযোগ নিয়ে কলকাতায় রীতিমতো জাঁকিয়ে বসেছে এই প্রতারণা এবং কালোবাজারি-চক্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalbazar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE