Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Omicron

Omicron: ওমিক্রনমুক্ত লন্ডন-ফেরত তরুণ হাসপাতাল থেকে ফিরে গেলেন আলিপুরের বাড়িতে

গত রবিবার প্রথম রিপোর্ট নেগেটিভ আসার পরে ৪৮ ঘন্টা পরে ফের আরটি-পিসিআর পরীক্ষা করানো হয় কলকাতার প্রথম ওমিক্রনমুক্ত ওই তরুণের।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সারমিন বেগম
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৮:০২
Share: Save:

ওমিক্রন অক্রান্ত হয়ে চিকিৎসাধীন কলকাতার এক তরুণ সুস্থ হয়ে ওঠায় বুধবার তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হল। ঢাকুরিয়ার ওই বেসরকারি হাসপাতাল সূত্রের খবর, পর পর দু’বার আরটি-পিসিআর পরীক্ষার ফল নেগেটিভ হওয়ার কারণেই চিকিৎসকেরা এই সিদ্ধান্ত নিয়েছেন। কলকাতায় এই প্রথম (রাজ্যে দ্বিতীয়) সুস্থ হলেন এক ওমিক্রন আক্রান্ত।

ঢাকুরিয়ার ওই হাসপাতাল সূত্রের খবর, ওমিক্রন-মুক্ত ১৯ বছরের তরুণ আলিপুরের বাসিন্দা। গত রবিবার (২৬ ডিসেম্বর) কোভিড-১৯ পরীক্ষার প্রথম রিপোর্ট নেগেটিভ আসার পরে কোভিডবিধি মেনে ৪৮ ঘন্টা পরে ফের আরটি-পিসিআর পরীক্ষা করানো হয়। দ্বিতীয় বারও রিপোর্ট নেগেটিভ আসায় বুধবার ওই রোগীকে হাসপাতালে থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

কোভিড সংক্রান্ত বিধি মেনে ওই তরুণকে আগামী এক সপ্তাহ নিভৃতবাসে থাকতে হবে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। প্রসঙ্গত, গত ১৯ ডিসেম্বর ওই তরুণ লন্ডন থেকে কলকাতা এসেছিলেন। কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পরে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিলে। ২০ ডিসেম্বর জিন বিন্যাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। ২২ ডিসেম্বর জানা যায় তিনি ওমিক্রনে আক্রান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE