Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
dead body

ফ্ল্যাটে মিলল বাংলাদেশি দুষ্কৃতীর ঝুলন্ত দেহ

সিআইডি সূত্রের খবর, ম্যাক্সনের বিরুদ্ধে ৪০টিরও বেশি অপরাধের অভিযোগ রয়েছে বাংলাদেশে। সূত্রের দাবি, ২০১১ সালে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া থেকে ম্যাক্সনকে এক সঙ্গী-সহ ধরে পুলিশ।

ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ঝুলন্ত দেহ।

ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ঝুলন্ত দেহ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ০৭:২৩
Share: Save:

কলকাতায় ধৃত, এক বাংলাদেশি দুষ্কৃতীর অস্বাভাবিক মৃত্যু হল। সে জামিনে মুক্ত ছিল। তার নাম নুর উন লতিফ নবি ওরফে সারোয়ার ম্যাক্সন। চট্টগ্রামের চাঁদগাঁওয়ের বাসিন্দা সারোয়ার তমাল চৌধুরী নামে হরিদেবপুরের মতিলাল গুপ্ত রোডে ভাড়া ফ্ল্যাটে থাকছিল। মঙ্গলবার রাতে সেখানেই তার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। আজ, বৃহস্পতিবার দেহের ময়না তদন্ত করা হবে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে, যার ভিডিয়োগ্রাফিও করা হবে।

Advertisement

ফেব্রুয়ারিতে ম্যাক্সনকে ডানলপ এলাকা থেকে ধরে সিআইডি। নিজের নামে আধার কার্ড-সহ এ দেশের সব ধরনের ভুয়ো পরিচয়পত্র বানিয়েছিল সে। বেআইনি ভাবে এ দেশে প্রবেশ, জাল নথি তৈরি এবং ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় তার বিরুদ্ধে মামলা করে সিআইডি। এপ্রিলে জামিনে ছাড়া পায় সে।

সিআইডি সূত্রের খবর, ম্যাক্সনের বিরুদ্ধে ৪০টিরও বেশি অপরাধের অভিযোগ রয়েছে বাংলাদেশে। সূত্রের দাবি, ২০১১ সালে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া থেকে ম্যাক্সনকে এক সঙ্গী-সহ ধরে পুলিশ। তাদের কাছে মেলে এ কে-৪৭ ও গুলি। ২০১৭ সালে জামিনে ছাড়া পেয়ে ওমান ও কাতারে চলে যায় ম্যাক্সন। সেখান থেকেই বাংলাদেশের ব্যবসায়ীদের থেকে তোলা আদায় করত বলে অভিযোগ। দু’বছর আগে বাংলাদেশে ফেরার সময়ে ম্যাক্সনের সঙ্গীকে সেখানকার পুলিশ ধরলে ম্যাক্সন পালিয়ে এ রাজ্যে চলে আসে। নাম ভাঁড়িয়ে ডানলপে বাড়ি ভাড়া নেয়।

এপ্রিলে জামিন পেয়ে হরিদেবপুরে এক ভাড়ার ফ্ল্যাটে থাকতে শুরু করে ম্যাক্সন। সঙ্গে থাকতেন এক তরুণীও। তিনি একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার ওই তরুণী ফিরে দেখেন, ফ্ল্যাটের দরজা ভিতর থেকে বন্ধ। অনেক ডেকেও সাড়া না পেয়ে প্রতিবেশীদের ডেকে দরজা ভেঙে ম্যাক্সনকে ঝুলন্ত অবস্থায় দেখেন। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, সে আত্মঘাতী হয়েছে। ওই দুষ্কৃতীর মৃত্যুর খবর পুলিশের তরফে সিআইডি এবং বাংলাদেশ দূতাবাসে জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.