Advertisement
০৭ মে ২০২৪
Dengue Death

কলকাতায় ডেঙ্গি আক্রান্ত তরুণ চিকিৎসকের মৃত্যু, দেহদান করে গেলেন ২৮ বছরের দেবদ্যুতি

মৃত্যুর শংসাপত্রে লেখা রয়েছে, শরীরের বিভিন্ন অঙ্গ বিকল হয়ে গিয়েছে। অতীতে কিডনি প্রতিস্থাপন হয়েছিল এই চিকিৎসকের। তার পরে ডায়াবিটিস ধরা পড়ে।

image of dead doctor

ডেঙ্গিতে মৃত তরুণ চিকিৎসক দেবদ্যুতি চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৩
Share: Save:

কলকাতায় মৃত্যু হল ডেঙ্গি আক্রান্ত এক চিকিৎসকের। শুক্রবার ভোরে শহরের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তরুণের। পূর্ব প্রতিশ্রুতি মতো নিজের দেহদান করে গিয়েছেন ওই চিকিৎসক। মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গি আক্রান্ত হওয়ার উল্লেখ রয়েছে।

মৃতের নাম দেবদ্যুতি চট্টোপাধ্যায়। বয়স ২৮ বছর। ঢাকুরিয়ার শহিদ নগরের বাসিন্দা তিনি। কলকাতা মেডিক্যাল কলেজের রিজিয়োনাল ইনস্টিটিউট অফ অপথালমোলজির চিকিৎসক। ১২ সেপ্টেম্বর বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। শুক্রবার ভোর ৪টে ৪০ মিনিটে তাঁর মৃত্যু হয়। মৃত্যুর শংসাপত্রে লেখা রয়েছে, শরীরের বিভিন্ন অঙ্গ বিকল হয়ে গিয়েছে। অতীতে কিডনি প্রতিস্থাপন হয়েছিল এই চিকিৎসকের। তার পরে ডায়াবিটিস ধরা পড়ে। চিকিৎসক তাঁর দেহ দান করে গিয়েছেন। কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে দেহ।

সোমবারই শহরের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের। মৃতের নাম অহিদুর রহমান। বয়স ২৩ বছর। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এম টেকের ছাত্র। অহিদুরের বাড়ি মুর্শিদাবাদের সাগরদিঘিতে। ৩ সেপ্টেম্বর মধ্য কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন অহিদুর। গত সোমবার বিকেলে মারা গিয়েছেন। মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গির উল্লেখ ছিল।।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE