Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মিলেনিয়াম পার্ক খোলা নিয়ে দোটানা

মিলেনিয়াম পার্কের জমির মালিক কলকাতা বন্দর কর্তৃপক্ষ। তবে পার্কটির পরিচালন ভার ন্যস্ত কেএমডিএ-র উপরে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ ডিসেম্বর ২০২০ ০৩:১১
Save
Something isn't right! Please refresh.
শূন্য: মেরামতির কাজ চলায় এখনও বন্ধ রয়েছে মিলেনিয়াম পার্ক। ছবি: রণজিৎ নন্দী

শূন্য: মেরামতির কাজ চলায় এখনও বন্ধ রয়েছে মিলেনিয়াম পার্ক। ছবি: রণজিৎ নন্দী

Popup Close

বর্ষবরণ ও বড়দিনের আগে মিলেনিয়াম পার্ক খোলা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেল। কারণ, আমপানে বিধ্বস্ত ওই পার্ক খোলা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।

মিলেনিয়াম পার্কের জমির মালিক কলকাতা বন্দর কর্তৃপক্ষ। তবে পার্কটির পরিচালন ভার ন্যস্ত কেএমডিএ-র উপরে। বন্দর কর্তৃপক্ষের অনুমতির মেয়াদ চলতি বছরেই শেষ হয়েছিল। তা পুনর্নবীকরণ না করা পর্যন্ত পার্ক আবার চালু করা সম্ভব হচ্ছিল না। সম্প্রতি সেই অনুমোদন মিলেছে বলেই সূত্রের খবর। বন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, কেএমডিএ পার্কের দায়িত্ব নিলে তাঁদের তরফে কোনও আপত্তি নেই।

তবে কেএমডিএ জানাচ্ছে, আমপানে এই পার্কের বিনোদনের একাধিক সামগ্রী এবং কাঠামোয় কিছু সমস্যা হয়েছিল। তাই নতুন করে পার্ক সাজানোর পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু দরপত্র ডেকে সেই কাজ করতে গিয়ে পার্ক সাজিয়ে ওঠা সময়সাপেক্ষ হয়ে দাঁড়িয়েছে। পার্কের মেরামতির অনেক কাজ বাকি আছে। ফলে পার্ক খুলতে দেরি হচ্ছে‌। যদিও কর্তৃপক্ষ জানিয়েছেন, বড়দিনের আগে ওই পার্ক খুলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

Advertisement

কেএমডিএ সূত্রের খবর, মিলেনিয়াম পার্ক আনুষ্ঠানিক ভাবে চালু হয় ২০০০ সালে, বাম আমলে। গঙ্গার ঘাট সৌন্দর্যায়নের অন্যতম প্রকল্প হিসেবে তৎকালীন সরকার এটি তৈরি করে। তৃণমূল সরকারে আসার পরে পার্কটিকে নতুন করে ঢেলে সাজানো হয়েছিল। শুরুতেই সিদ্ধান্ত হয়েছিল, কলকাতা বন্দরের জমিতে তৈরি বিনোদন পার্কটি কেএমডিএ কোনও বহিরাগত সংস্থাকে দিয়ে রক্ষণাবেক্ষণ করাবে। পরিবর্তে কেএমডিএ অর্থ পাবে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement