Advertisement
১৯ জুন ২০২৪
Road Repairing

রাস্তার অবস্থা যাচাইয়ের কাজ শুরু দমদমে

পুরসভার ভাইস চেয়ারম্যান বরুণ নট্ট জানান, দমদমের রাস্তাগুলি তুলনায় ভাল অবস্থায় রয়েছে। সেগুলির অবস্থার আরও উন্নতির পাশাপাশি, বেহাল রাস্তাগুলি মেরামত করা হবে।

রাস্তা সারাইয়ের কাজ শুরুর আগে প্রতিটি ওয়ার্ডে মূল রাস্তাগুলির প্রকৃত অবস্থা যাচাইয়ের কাজ করছেন পুর ইঞ্জিনিয়ারেরা।

রাস্তা সারাইয়ের কাজ শুরুর আগে প্রতিটি ওয়ার্ডে মূল রাস্তাগুলির প্রকৃত অবস্থা যাচাইয়ের কাজ করছেন পুর ইঞ্জিনিয়ারেরা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ০৬:৩১
Share: Save:

আগামী বর্ষার আগে রাস্তা মেরামতির কাজ শেষ করতে উদ্যোগী হল দমদম পুরসভা। ইতিমধ্যেই রাস্তার প্রকৃত অবস্থা যাচাই করার কাজ শুরু হয়েছে।

যদিও বাসিন্দাদের একাংশের দাবি, প্রতি বছর এই একই ঘটনা ঘটে। প্রথমে রাস্তা মেরামত করা হলেও তার পরে বর্ষায় ফের অবস্থা বেহাল হয়। সেই সঙ্গে নানা কারণে খোঁড়াখুঁড়ির জেরে রাস্তার অবস্থা দুর্বিষহ হতে থাকে। তার পরে ফের সেই রাস্তা মেরামত করার প্রয়োজন হয়ে পড়ে। তাই বাসিন্দাদের দাবি, ‘‘পাকাপোক্ত রাস্তা তৈরি করা হোক। সেই সঙ্গে কোনও কারণে রাস্তা খোঁড়াখুঁড়ি করা হলে অতি দ্রুত তা মেরামত করা হোক।’’ স্থানীয় বাসিন্দা নির্মল সেনের কথায়, ‘‘দমদমে রাস্তার অবস্থা অনেক ক্ষেত্রে সন্তোষজনক হলেও বর্ষায় কিছু রাস্তায় জল জমে। সে ক্ষেত্রে রাস্তা মেরামতির সময়ে ঢাল ও নিকাশির অবস্থা বিবেচনা করা দরকার।’’

পুরসভা সূত্রের খবর, রাস্তা সারাইয়ের কাজ শুরুর আগে প্রতিটি ওয়ার্ডে মূল রাস্তাগুলির প্রকৃত অবস্থা যাচাইয়ের কাজ করছেন পুর ইঞ্জিনিয়ারেরা। পুরপ্রতিনিধিরাও রাস্তার অবস্থা সম্পর্কে জানিয়েছেন পুর কর্তৃপক্ষকে। তার ভিত্তিতেই তালিকা তৈরি করে পর্যায়ক্রমে রাস্তা মেরামতির কাজ করা হবে।

দমদম পুরসভার চেয়ারম্যান হরিন্দর সিংহ জানিয়েছিলেন, রাস্তা অনেকাংশে ভাল রয়েছে। তবে যে সব রাস্তার অবস্থা শোচনীয়, সেগুলি মেরামত করার পাশাপাশি আধুনিক মানের রাস্তা তৈরির কথাও ভাবা হয়েছে। যদিও বাসিন্দাদের একাংশের কথায়, ‘‘অনেক সময়ে নতুন রাস্তাও বিভিন্ন কারণে খোঁড়াখুঁড়ি করা হয়। কিন্তু কাজ শেষ হলে রাস্তা মেরামত করতে দীর্ঘ সময় লাগে।’’

পুরসভার ভাইস চেয়ারম্যান বরুণ নট্ট জানান, দমদমের রাস্তাগুলি তুলনায় ভাল অবস্থায় রয়েছে। সেগুলির অবস্থার আরও উন্নতির পাশাপাশি, বেহাল রাস্তাগুলি মেরামত করা হবে। জল জমার প্রবণতা রয়েছে যে জায়গায়, সেখানে প্রয়োজনে রাস্তা উঁচু করা ও সংলগ্ন নিকাশি সংস্কারের কথাও ভাবা হয়েছে। রাস্তা খোঁড়াখুঁড়ি করা হলে সেখানে যাতে দ্রুত মেরামতির কাজ শেষ হয়, সে দিকেও নজর দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dum Dum municipality Road Repairing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE