Advertisement
০৬ মে ২০২৪
Kolkata East-West Metro

East-West Metro: ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সীমা বাড়ল, চালু হবে সকাল ৭টায়, চলবে রাত সাড়ে ৯টা পর্যন্ত

দুই মেট্রোর মধ্যে সময়ের ব্যবধানও কমানো হচ্ছে। ব্যস্ত সময়ে ১০ মিনিট অন্তর মেট্রো চলবে। আর অন্য সময়ে চলবে ১২ মিনিট অন্তর।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৯:৪০
Share: Save:

ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সীমা বাড়ানো হল। সোমবার শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন করা হবে। এর পর যাত্রী সংখ্যা বাড়ার সম্ভাবনা নজরে রেখেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল। এ বার সকাল ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেট্রো চলবে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। পাশাপাশিই, দুই মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান কমানো হল ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবায়।

এত দিন ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা শুরু হত সকাল ৮টা থেকে। এখন থেকে সকাল ৭টায় মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে। শেষ মেট্রো ছিল সন্ধ্যা সাড়ে ৭টায়। এখন থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেট্রো পরিষেবা চালু থাকবে বলে জানালেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী।

শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হলে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প আরও লাভজনক হবে বলেই মনে করছেন মেট্রো কর্তৃপক্ষ। তাঁদের বক্তব্য, শিয়ালদহ থেকে যাত্রীর সংখ্যা বাড়বে। এত দিন যাত্রীর অভাবেই কার্যত কম মেট্রো চালানো হচ্ছিল। এ বার যাত্রীর সংখ্যা বাড়তে পারে ধরে নিয়ে দুই মেট্রোর মধ্যে সময়ের ব্যবধানও কমানো হচ্ছে। আধ ঘণ্টার পরিবর্তে এখন থেকে ব্যস্ত সময়ে ১০ মিনিট অন্তর মেট্রো চলবে। আর অন্য সময়ে চলবে ১২ মিনিট অন্তর।

মেট্রো সূত্রে খবর, ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবায় দিনে ১০০ মেট্রো চলবে। শনিবারও চলবে। আগের মতোই রবিবার বন্ধ থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। ভবিষ্যতে যাত্রী সংখ্যা বা়ড়লে রবিবারও মেট্রো চালানো হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata East-West Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE