Advertisement
১৮ মে ২০২৪
Anubrata Mondal

রাতেই আদালতে ভিডিয়ো কনফারেন্সে কেষ্টকে হাজির করাতে চায় ইডি, শুনানি শুরু সাড়ে ১১টা নাগাদ

অনুব্রতের দিল্লির আইনজীবী সূত্রে খবর, রাতেই তাঁর মক্কেলকে রাউস অ্যাভিনিউ কোর্টের বিশেষ সিবিআই আদালতে তোলা হবে। সেখানে রাত ১২টা পর্যন্ত অপেক্ষা করবেন বিচারক রাকেশ কুমার।

Enforcement directorate presents TMC Leader Anubrata Mondal in Rouse Avenue Court

মঙ্গলবার দোলের রাতে কেষ্টকে নিয়ে দিল্লি পৌঁছে গিয়েছে ইডি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ২২:৩৪
Share: Save:

বুধবার পর্যন্ত অপেক্ষা করতে চায় না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার রাতেই গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া অনুব্রত মণ্ডলকে আদালতে তুলতে চাইছে তারা। সূত্রের খবর, হাসপাতাল থেকে কেষ্টকে ভার্চুয়ালি অথবা সশরীরে রাতেই আদালতে তোলা হবে। তবে তা ঠিক হবে অনুব্রতের শরীরের হাল দেখে। রামমনোহর লোহিয়া হাসপাতালে তাঁর শারীরিক পরীক্ষার পর চিকিৎসকেরা কী বলেন, সেই অনুযায়ী সিদ্ধান্ত নেবেন তদন্তকারী আধিকারিকরা। তবে শেষ খবর অনুযায়ী, ভার্চুয়ালি হাজির করানো হচ্ছে গরু পাচার মামলায় ধৃত কেষ্টকে।

অনুব্রতের দিল্লির আইনজীবী সূত্রে খবর, রাতেই তাঁর মক্কেলকে রাউস অ্যাভিনিউ কোর্টের বিশেষ সিবিআই আদালতে ভার্চুয়ালি হাজির করানো হবে। সেখানে বিচারক রাকেশ কুমারের এজলাসে শুনানি হবে। তবে ওই বিচারক রাত ১২টা পর্যন্ত অপেক্ষা করবেন। সে ক্ষেত্রে নতুন বিচারকের এজলাসে শুনানি হতে পারে।

প্রসঙ্গত, গত বছরের অগস্ট মাসে গ্রেফতার হন অনুব্রত। বেশ কয়েক বার তাঁর জামিনের আবেদন খারিজ হয়েছে। কিন্তু ইডি তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায়। এর পর দিল্লিযাত্রা আটকাতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তৃণমূল নেতা। কিন্তু গত শনিবার আদালত সেই আর্জি খারিজ করে। পাশাপাশি দিল্লি এবং কলকাতা হাই কোর্টে আবেদনে তথ্যগোপন করায় ১ লক্ষ টাকা জরিমানা করে। হাই কোর্ট জানায় অনুব্রতকে ইডি দিল্লি নিয়ে যেতে পারবে। তবে তাঁর স্বাস্থ্যপরীক্ষা করিয়ে নিতে হবে কলকাতার কোনও কেন্দ্রীয় সরকারি হাসপাতালে। পাশাপাশি বিমানযাত্রার সময়ও তাঁর সঙ্গে এক জন চিকিৎসককে রাখতে হবে। সেই অনুযায়ী রবিবার ইডি তোড়জোড় শুরু করলেও দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সঙ্গে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের টানাপড়েনে থমকে যায় অনুব্রতের কলকাতায় আসা। হস্তক্ষেপ করে বিশেষ আদালত। তার পর মঙ্গলবার আসানসোলের সংশোধনাগার থেকে কলকাতা হয়ে দিল্লি উড়িয়ে নিয়ে যাওয়া হয় গরুপাচার মামলায় ধৃত কেষ্টকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal TMC ED Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE