Advertisement
০৮ মে ২০২৪
Calcutta High Court

Azadgarh youth's death: আজাদগড়ের যুবকের মৃত্যুতে সিবিআই চেয়ে হাই কোর্টে পরিবার

পরিবারের অভিযোগ, গল্ফ গ্রিন থানার পুলিশের মারধরের জেরেই দীপঙ্কর সাহা নামে ওই যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার বিচারপতি শম্পা সরকারের এজলাসে ওই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার বিচারপতি শম্পা সরকারের এজলাসে ওই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ০৭:১৫
Share: Save:

আজাদগড়ের বাসিন্দা এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছে মৃতের পরিবার। অভিযোগ, গল্ফ গ্রিন থানার পুলিশের মারধরের জেরেই দীপঙ্কর সাহা নামে ওই যুবকের মৃত্যু হয়েছে। আগামী মঙ্গলবার বিচারপতি শম্পা সরকারের এজলাসে ওই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। পরিবারের তরফে অভিযোগ, যে পুলিশের বিরুদ্ধে দীপঙ্কর সাহাকে খুনের অভিযোগ, তারাই সেই খুনের তদন্ত করবে কী করে?

এ দিকে, ওই ঘটনায় বুধবার অভিযুক্ত এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করেছে লালবাজার। ধৃতের নাম মহম্মদ আফতাব। তিনি গল্ফ গ্রিন থানায় কর্মরত ছিলেন। তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর মামলা দায়ের করা হয়েছিল দীপঙ্করের পরিবারের তরফে। ধৃতকে আলিপুর আদালতে তোলা হলে বিচারক ৩০ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। মৃতের পরিবারের তরফে ওই সিভিক ভলান্টিয়ার ছাড়া এক সার্জেন্ট এবং এক কনস্টেবলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। ওই দুই অভিযুক্ত পুলিশকর্মীকে আগেই সাসপেন্ড করা হয়েছে নিয়ম না মানার জন্য।

ওই ঘটনার তদন্তে নেমে পুলিশ জানিয়েছে, ধৃত সিভিক ভলান্টিয়ার কোনও নিয়ম না মেনে বেআইনি ভাবে ওই যুবককে বাড়ি থেকে তুলে এনেছিলেন। একই সঙ্গে, থানায় ঠিক মতো জেনারেল ডায়েরি লেখা হয়নি বলে তদন্তে উঠে আসে। এক পুলিশকর্তা জানান, ইতিমধ্যেই মৃত যুবকের হিস্টোপ্যাথলজিক্যাল রিপোর্ট এসেছে। যা আগামী মঙ্গলবার আদালতে পেশ করা হবে। এর মধ্যেই ময়না-তদন্তের চূড়ান্ত রিপোর্ট জমা পড়ে যাবে বলেও মনে করা হচ্ছে।

দীপঙ্করকে গত ৩১ জুলাই জিজ্ঞাসাবাদের জন্য বাড়ি থেকে গল্ফ গ্রিন থানার পুলিশ নিয়ে যায় বলে অভিযোগ করা হয়েছিল তাঁর পরিবারের তরফে। থানা থেকে ছাড়া হলেও তিনি অসুস্থ ছিলেন বলে অভিযোগ। পরে ৪ জুলাই রাতে হাসপাতালে মৃত্যু হয় দীপঙ্করের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Youth died
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE