Advertisement
০৪ মে ২০২৪
Fire at Kolkata

কলকাতায় অগ্নিকাণ্ড, প্রায় দু’ঘণ্টার চেষ্টায় নিভল চাঁদনি চকে বহুতলের আগুন

চাঁদনি চকে একটি বহুতলে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের পাঁচটি ইঞ্জিন। শনিবার সকালে ৯ নম্বর ম্যাডান স্ট্রিট এলাকায় আগুন লাগে।

photo of fire

চাঁদনি চকে বহুতলে আগুন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১১:০৬
Share: Save:

কলকাতায় অগ্নিকাণ্ড। চাঁদনি চকে একটি বহুতলে আগুন লাগে। দমকলের পাঁচটি ইঞ্জিনের ঘণ্টা দু’য়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থলে যায় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। শনিবার সকালে ৯ নম্বর ম্যাডান স্ট্রিট এলাকায় আগুন লাগে। সকাল সাড়ে ১০টা নাগাদ অগ্নিকাণ্ডের খবর পায় দমকল। দুপুর ১২টা ৫০ মিনিটে আগুন আয়ত্তে আনে দমকল। কী কারণে আগুন, তা এখনও স্পষ্ট নয়। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ।

বহুতল খালি করতে মাইকিং করেপুলিশ। অন্ধকারে ঢেকে যায় ওই বহুতল। বহুতল সংলগ্ন এলাকায় বিভিন্ন দোকান রয়েছে। সেই সব দোকানে যাতে আগুন না ছড়িয়ে পড়ে, তা সুনিশ্চিত করতে তৎপর হয় দমকল বাহিনী। অক্সিজেন সিলিন্ডার নিয়ে মাস্ক পরে বহুতলের ভিতরে ঢোকেন দমকলকর্মীরা।

গত সেপ্টেম্বর মাসেও চাঁদনি চকে আগুন লেগেছিল। চাঁদনি চক মার্কেট সংলগ্ন একটি বহুতল ভবনে আগুন লেগেছিল সে বার। এর আগে, চাঁদনি চকের এলআইসি বিল্ডিংয়ে আগুন লেগেছিল।

শুক্রবার কলকাতা সংলগ্ন হাওড়ার ফোরশোর রোডের একটি গুদামে বিধ্বংসী আগুন লেগেছিল। প্রায় ছ’ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তার আগে, গত কয়েক মাসে কলকাতার বিভিন্ন প্রান্তে অগ্নিকাণ্ডের ঘটনা প্রকাশ্যে এসেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE