Advertisement
০৬ মে ২০২৪
Fire at SSKM

এসএসকেএমের জরুরি বিভাগের সামনে আগুন, দু’ঘণ্টার চেষ্টায় নেভাল দমকলের ন’টি ইঞ্জিন

পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ন’টি ইঞ্জিন। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ আগুন লাগে। পুলিশ সূত্রে খবর, বিদ্যুৎ বিচ্ছিন্ন করে আগুন নেভানোর কাজ চলছে।  

আগুনের উৎসস্থলে যাওয়ার চেষ্টা করছেন দমকলকর্মীরা।

আগুনের উৎসস্থলে যাওয়ার চেষ্টা করছেন দমকলকর্মীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ২২:৪৮
Share: Save:

এসএসকেএম হাসপাতালের জরুরি বিভাগের সামনে অগ্নিকাণ্ড। আগুন লেগেছে সিটি স্ক্যান বিল্ডিংয়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ন’টি ইঞ্জিন। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ আগুন লাগে। পুলিশ সূত্রে খবর, বিদ্যুৎ বিচ্ছিন্ন করে আগুন নেভানোর কাজ চলছে।

হাসপাতাল সূত্রে খবর, যে জায়গায় আগুন লেগেছে, সেখানে কোনও রোগী ছিলেন না। হাসপাতালের কয়েক জন কর্মী ছিলেন। তাঁদের সেখান থেকে বার করে আনা হয়েছে।

আগুন নেভানোর চেষ্টায় দমকলের ন’টি ইঞ্জিন।

আগুন নেভানোর চেষ্টায় দমকলের ন’টি ইঞ্জিন। নিজস্ব চিত্র।

দমকল সূত্রে খবর, প্রাথমিক ভাবে অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। কিন্তু আগুন উৎসস্থল কোথায়, তা এখনও স্পষ্ট নয়। তা জানতেই সিটি স্ক্যান বিল্ডিংয়ে ঢোকার চেষ্টা করছেন দমকলকর্মীরা। জরুরি বিভাগের সামনেই ঘটনাটি ঘটায় উদ্বেগ তৈরি হয়েছে। আগুন যাতে কোনও ভাবেই ছড়াতে না পারে, সেই চেষ্টাই করা হচ্ছে। সিটি স্ক্যান বিল্ডিংয়ের কাচ ভেঙে জল দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা হচ্ছে বলে জানান দমকলকর্মীরা।

আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা।

আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা। নিজস্ব চিত্র।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস এবং মেয়র ফিরহাদ হাকিম। মেয়র সাংবাদিকদের বলেন, ‘‘আগুন আর নেই। ধোঁয়া রয়েছে। প্রাণহানির ঘটনা ঘটেনি। সিটি স্ক্যানের মেশিন প্রায় পুরোটাই পুড়ে গিয়েছে।’’

প্রায় দু’ঘণ্টা পর নিয়ন্ত্রণে আনা গিয়েছে আগুন। ঘটনাস্থলে এসেছেন মুখ্যসচিব হরি কৃষ্ণ দ্বিবেদীও। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। খতিয়ে দেখছে দমকল। আগুন লাগার ফলে আপতকালীন পরিষেবা সাময়িকভাবে বন্ধ থাকলেও ফের তা চালু করা হয়েছে। এনসিবি ওয়ার্ড থেকে যে সকল রোগীকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল তাঁদের কোনও অসুবিধা হচ্ছে কি না সেই দিকটাও নজরে রেখেছেন এসএসকেএমের ডাক্তাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSKM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE