Advertisement
২২ জুলাই ২০২৪
Fire in Kolkata

মহম্মদ আলি পার্কে তেলের ট্যাঙ্কার উল্টে বাড়িতে লাগল আগুন, দুর্ঘটনায় মৃত গাড়িচালক

প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় ১০টি ইঞ্জিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে দমকলবাহিনী। যে ট্যাঙ্কারটি উল্টে এই দুর্ঘটনা সেটির চালকের মৃত্যু হয়েছে। দেহটিকে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে।

চলছে আগুন নেভানোর কাজ।

চলছে আগুন নেভানোর কাজ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:৫৭
Share: Save:

ভোরবেলায় অগ্নিকাণ্ড শহরে। সেন্ট্রাল অ্যাভিনিউয়ের উপর অবস্থিত মহম্মদ আলি পার্কের কাছে একটি তেলবোঝাই ট্যাঙ্কার উল্টে যায় বুধবার ভোরে। ট্যাঙ্কারটি উল্টে যাওয়ার সঙ্গে সঙ্গে সেটিতে থাকা তেলে আগুন লেগে যায়। ঘটনাস্থলে দমকলের দু’টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু। রাস্তার ধারে থাকা একটি বাড়িতেও আগুন ক্রমশ ছড়িয়ে পড়ে। যেখানে দুর্ঘটনাটি ঘটনাটি ঘটেছে সেই এলাকাটি ঘনবসতিপূর্ণ হওয়ায় আগুন আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়। কিছু ক্ষণের মধ্যেই গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। পরে ঘটনাস্থলে আরও আটটি ইঞ্জিন এসে পৌঁছয়। মোট ১০টি ইঞ্জিন মিলে একসঙ্গে আগুন নেভানোর কাজ চালিয়ে যায়। কোনও কিছুতেই কাজ না হওয়ায় অবশেষে ফোম দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু হয়। সকাল সাতটা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন দমকলকর্মীরা।

দমকল সূত্রে খবর, বুধবার ভোর পাঁচটা নাগাদ ধর্মতলাগামী একটি তেলের ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এই দুর্ঘটনার পরেই সেটি থেকে তেল বের হতে শুরু করে এবং ওই তেলে আগুন লেগে যায়। ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলের দু’টি ইঞ্জিন। তেল ক্রমশ ছড়িয়ে পড়ায় আগুন নেভাতে যথেষ্ট বেগ পেতে হয়েছে দমকলকর্মীদের। খানিক ক্ষণ বাদে আরও আটটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছয়। দমকল আরও জানিয়েছে, ওই আগুন রাস্তার পাশে থাকা একটি বাড়িতেও ছড়িয়ে পড়ে। ওই বাড়িটিতে কোনও বাসিন্দা থাকতেন না। নীচে কয়েকটি ছিল। আগুনে সেগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকার বাসিন্দারা আতঙ্কিত।

পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনায় গাড়ির চালকের মৃত্যু হয়েছে। দেহটিকে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। ট্যাঙ্কারটিতে চালক ছাড়াও আর কেউ ছিলেন কি না তা জানা যায়নি এখনও পর্যন্ত। এই ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি এখনও পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Kolkata Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE