Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

হিডকোর চেয়ারম্যান হলেন ফিরহাদ হাকিম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ জুলাই ২০২১ ২০:৫০


ফাইল ছবি

হিডকো-র চেয়ারম্যান হলেন আবাসনমন্ত্রী ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার আবাসন দফতরের এক নির্দেশিকায় এই ঘোষণা করা হয়েছে। এতদিন এই দায়িত্বে ছিলেন দেবাশিস সেন। তাঁকে করা হয়েছে হিডকো-র ম্যানেজিং ডিরেক্টর।

বামফ্রন্ট জমানায় হিডকোর চেয়ারম্যান ছিলেন তৎকালীন আবাসনমন্ত্রী গৌতম দেব। সেই সময় হিডকো ছিল আবাসন দফতরের অধীনেই। কিন্তু ২০১১ সালে রাজ্যে ক্ষমতা বদল হলে আবাসন দফতর থেকে সরিয়ে হিডকো-কে আনা হয়েছিল পুর ও নগোন্নয়ন দফতরের অধীনে। সেই সময় মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এ বার থেকে হিডকো-র চেয়ারম্যান হবেন কোনও সরকারি উচ্চপদস্থ আধিকারিক। সেই মতো দীর্ঘ সময় চেয়ারম্যান পদে ছিলেন দেবাশিসবাবু।

Advertisement

মাস খানেক আগেই মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয় হিডকো-কে নগোরন্নয়ন দফতরের অধীন থেকে সরিয়ে নিয়ে যাওয়া হবে আবাসন দফতরের অধীনে। তারপরেই বৃহস্পতিবার মন্ত্রী ফিরহাদকেই হিডকো-র চেয়ারম্যান করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলে এই প্রথমবার হিডকোর চেয়ারম্যান পদে কোনও মন্ত্রীর নাম ঘোষণা করা হল। ফলে পরিবহণ ও আবাসন দফতর, কলকাতা পুরসভার প্রশাসক এবং হিডকোর চেয়ারম্যান, এই তিন দায়িত্ব এখন থেকে একসঙ্গে পালন করবেন ফিরহাদ। প্রশাসন সূত্রে খবর, আবাসনমন্ত্রী হওয়ার কারণেই তাঁকে হিডকো-র চেয়ারম্যান করা হয়েছে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement