Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Firhad Hakim

হিডকোর চেয়ারম্যান হলেন ফিরহাদ হাকিম

হিডকো-র চেয়ারম্যান হলেন আবাসনমন্ত্রী ফিরহাদ হাকিম। এতদিন এই দায়িত্বে ছিলেন দেবাশিস সেন। তাঁকে করা হয়েছে হিডকো-র ম্যানেজিং ডিরেক্টর।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ২০:৫০
Share: Save:

হিডকো-র চেয়ারম্যান হলেন আবাসনমন্ত্রী ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার আবাসন দফতরের এক নির্দেশিকায় এই ঘোষণা করা হয়েছে। এতদিন এই দায়িত্বে ছিলেন দেবাশিস সেন। তাঁকে করা হয়েছে হিডকো-র ম্যানেজিং ডিরেক্টর।

বামফ্রন্ট জমানায় হিডকোর চেয়ারম্যান ছিলেন তৎকালীন আবাসনমন্ত্রী গৌতম দেব। সেই সময় হিডকো ছিল আবাসন দফতরের অধীনেই। কিন্তু ২০১১ সালে রাজ্যে ক্ষমতা বদল হলে আবাসন দফতর থেকে সরিয়ে হিডকো-কে আনা হয়েছিল পুর ও নগোন্নয়ন দফতরের অধীনে। সেই সময় মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এ বার থেকে হিডকো-র চেয়ারম্যান হবেন কোনও সরকারি উচ্চপদস্থ আধিকারিক। সেই মতো দীর্ঘ সময় চেয়ারম্যান পদে ছিলেন দেবাশিসবাবু।

মাস খানেক আগেই মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয় হিডকো-কে নগোরন্নয়ন দফতরের অধীন থেকে সরিয়ে নিয়ে যাওয়া হবে আবাসন দফতরের অধীনে। তারপরেই বৃহস্পতিবার মন্ত্রী ফিরহাদকেই হিডকো-র চেয়ারম্যান করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলে এই প্রথমবার হিডকোর চেয়ারম্যান পদে কোনও মন্ত্রীর নাম ঘোষণা করা হল। ফলে পরিবহণ ও আবাসন দফতর, কলকাতা পুরসভার প্রশাসক এবং হিডকোর চেয়ারম্যান, এই তিন দায়িত্ব এখন থেকে একসঙ্গে পালন করবেন ফিরহাদ। প্রশাসন সূত্রে খবর, আবাসনমন্ত্রী হওয়ার কারণেই তাঁকে হিডকো-র চেয়ারম্যান করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firhad Hakim HIDCO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE