Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Aadhar and Ration Card

আধার ও রেশন কার্ড যুক্ত করতে বাড়িতে হাজির খাদ্য দফতর

রমাপদ জানিয়েছিলেন, আধার কার্ড ও রেশন কার্ড সংযুক্ত করতে গিয়ে দেখা যায়, তাঁর রেশন কার্ডে অপরিচিত এক মহিলার নাম রয়েছে। যে কারণে সেটি আধারের সঙ্গে যুক্ত করা যাচ্ছিল না।

An image of Aadhar Card

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ০৭:৪৮
Share: Save:

এক বৃদ্ধের বাড়িতে গিয়ে তাঁর রেশন কার্ড ও আধার কার্ড সংযুক্ত করে দিল খাদ্য দফতর। আধার কার্ড ও রেশন কার্ড সংযুক্ত না হওয়ার কারণে বারাসতের সুভাষনগরের বাসিন্দা, রমাপদ শিকদার নামে ওই বৃদ্ধের রেশন বন্ধ হয়ে গিয়েছিল। বিগত চার মাস ধরে রেশন তুলতে না পারায় বেজায় সমস্যায় পড়েছিলেন ওই বৃদ্ধ ও তাঁর পরিবার।

রমাপদ জানিয়েছিলেন, আধার কার্ড ও রেশন কার্ড সংযুক্ত করতে গিয়ে দেখা যায়, তাঁর রেশন কার্ডে অপরিচিত এক মহিলার নাম রয়েছে। যে কারণে সেটি আধারের সঙ্গে যুক্ত করা যাচ্ছিল না। সেই খবর সামনে আসার পরেই কার্ড তৈরির যন্ত্র নিয়ে খাদ্য দফতরের আধিকারিকেরা রবিবার বৃদ্ধের বাড়িতে যান। আড়াই-তিন ঘণ্টার চেষ্টায় সমস্যার খানিকটা সমাধান হয়। রমাপদ জানান, সোমবার আধারের সঙ্গে সংযুক্ত করে তাঁকে নতুন রেশন কার্ড দিয়েছে দফতর।

বারাসত-১ ব্লকের খাদ্য দফতরের আধিকারিকেরা জানান, ওই বৃদ্ধ কাউকে দিয়ে আগে আধার কার্ড ও রেশন কার্ড সংযুক্তির চেষ্টা করেছিলেন। তখনই সমস্যা হয়। যে মহিলার নাম রমাপদর কার্ডে অনলাইনে দেখাচ্ছিল, তিনি বারাসত-১ ব্লকের বাসিন্দা নন বলেই খাদ্য দফতরের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aadhar card Ration Card West Bengal Food Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE