Advertisement
১১ জুন ২০২৪
Fraud

Fraud: চাকরির টোপ দিয়ে প্রতারণা, ধৃত চার

বারুইপুর থানা এলাকার একটি বড় বস্ত্র বিপণিতে কাজের জন্য লোক দরকার জানিয়ে ফেসবুকে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ০৬:৪৯
Share: Save:

একটি বস্ত্র বিপণিতে চাকরি দেওয়ার টোপ দিয়ে আর্থিক প্রতারণার অভিযোগে তিন মহিলা-সহ চার জনকে গ্রেফতার করা হল।

পুলিশ জানিয়েছে, বারুইপুর থানা এলাকার একটি বড় বস্ত্র বিপণিতে কাজের জন্য লোক দরকার জানিয়ে ফেসবুকে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। সেই বিজ্ঞাপন দেখে বেশ কয়েক জন যুবক-যুবতী একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। অভিযোগ, চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁদের কাছ থেকে হাজার দুয়েক করে টাকা নেওয়া হয়। কিন্তু মাসের পর মাস পেরিয়ে গেলেও ওই বিপণিতে চাকরির ব্যবস্থা হচ্ছিল না। তখন কয়েক জন কর্মপ্রার্থী যুবক-যুবতী সরাসরি ওই বস্ত্র বিপণিতে যোগাযোগ করে জানতে পারেন, সেখানে কাজের জন্য কোনও পদই খালি নেই। ওই বিপণির কর্তৃপক্ষ আরও জানান, তাঁদের তরফে কোনও বিজ্ঞাপন দেওয়া হয়নি। এর পরেই বারুইপুর থানায় অভিযোগ দায়ের করা হয়।

তদন্তে নেমে পুলিশ বারুইপুর স্টেশন এলাকায় একটি ভুয়ো সংস্থার হদিস পায়। সেখান থেকেই বৃহস্পতিবার সকালে তিন মহিলা-সহ চার জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ভুয়ো ওই সংস্থাটি সোশ্যাল মিডিয়ায় কর্মখালি সংক্রান্ত বিভিন্ন বিজ্ঞাপনের সঙ্গে একটি মোবাইল নম্বর দিত। সেই নম্বরে ফোন করলে মহিলারা কথা বলতেন। প্রার্থীদের অফিসে ডেকে নিয়ে সাক্ষাৎকারের নাটক করা হত। এর পরে চাকরি পাইয়ে দেওয়ার নামে তাঁদের থেকে কয়েক হাজার টাকা করে নেওয়া হত।

ওই অফিসটি থেকে বহু নথিপত্র উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ছোট-বড় বিভিন্ন দোকান, বেসরকারি সংস্থার নামে কর্মখালির ভুয়ো বিজ্ঞাপনের নথিও উদ্ধার হয়েছে বলে দাবি তদন্তকারীদের। ধৃতদের পুলিশি হেফাজতে নিয়ে জেরা করা হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE