Advertisement
২৩ জুলাই ২০২৪
Fraud

ডাক্তারিতে ভর্তির নামে প্রতারণা, গ্রেফতার তিন

তদন্তে পুলিশ জানতে পেরেছে, এর পরে ওই টাকা ফেরত দিতে রাজি হয়ে যায় অভিযুক্তেরা।

—প্রতীকী ছবি

—প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ০৩:০০
Share: Save:

এমবিবিএস-এ ভর্তি করিয়ে দেওয়ার নাম করে ৬০ লক্ষ টাকা নেওয়ার অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে লালবাজার। পুলিশ জানায়, চলতি সপ্তাহে এক ব্যক্তি বৌবাজার থানায় এ নিয়ে অভিযোগ দায়ের করেন। তিনি জানান, ২০১৮ সালে তাঁর ছেলেকে এমবিবিএস-এ ভর্তি করিয়ে দেওয়ার নাম করে অভিযুক্তেরা তাঁদের কাছ থেকে কয়েক দফায় প্রায় ৬০ লক্ষ টাকা নিয়েছে। শুধু তা-ই নয়, অভিযুক্তেরা দাবি করেছে, সরকারের শীর্ষ মহলে নাকি তাদের চেনাজানা রয়েছে। তাই ভর্তি হতে কোনও অসুবিধা হবে না। পুলিশ জানায়, প্রতারকেরা নিজেদের বিশ্বাসযোগ্য প্রতিপন্ন করতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক জন অধ্যাপকের নামও করে। তারা জানায়, ওই যুবককে সংখ্যালঘু কোটায় ভর্তি করানো হবে।

তদন্তকারীদের দাবি, ধৃত অর্পিতা ঘোষ, দেবেন্দ্র স্টিফেন বার্নেজ এবং বেবি সিমরন ওরফে সুকন্যা অভিযোগকারীকে রাজ্য স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের কিছু নথিপত্রও দিয়েছিল। কিন্তু ক্লাস শুরুর এক দিন আগে তারা জানায়, কিছু সমস্যা তৈরি হয়েছে। তাই ক্লাসে এখনই যাওয়া যাবে না।

তদন্তে পুলিশ জানতে পেরেছে, এর পরে ওই টাকা ফেরত দিতে রাজি হয়ে যায় অভিযুক্তেরা। অভিযোগকারীকে বেশ কয়েকটি ‘পোস্ট ডেটেড’ চেক দেয় তারা। কিন্তু ওই চেক ব্যাঙ্কে জমা দেওয়ার পরে অভিযোগকারী জানতে পারেন, অভিযুক্তদের অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা নেই। এক তদন্তকারী জানান, এর পরেও ফের অভিযোগকারীকে টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল ওই দুষ্কৃতীরা। কিন্তু টাকা ফেরত আসেনি। পুলিশ জানায়, ওই তিন অভিযুক্ত কিছু দিন আগে অন্য একটি প্রতারণার মামলায় গ্রেফতার হয়ে জেল হেফাজতে ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Medical Admission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE