×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

সিলিন্ডার ফেটে আগুন বাড়িতে, পুড়ল আসবাব

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ জানুয়ারি ২০২১ ০২:২২
অঘটন: আগুনের তাপে বেঁকে গিয়েছে সিলিং ফ্যানের ব্লেড। সোমবার, হাওড়ার ঠাকুর রামকৃষ্ণ লেনে। নিজস্ব চিত্র

অঘটন: আগুনের তাপে বেঁকে গিয়েছে সিলিং ফ্যানের ব্লেড। সোমবার, হাওড়ার ঠাকুর রামকৃষ্ণ লেনে। নিজস্ব চিত্র

গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লেগে মারাত্মক ক্ষতিগ্রস্ত হল একটি দোতলা বাড়ি। সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামের কাছে ঠাকুর রামকৃষ্ণ লেনে। ঘন বসতিপূর্ণ ওই এলাকায় এমন অগ্নিকাণ্ডে আতঙ্কিত হয়ে পড়েন আশপাশের বাসিন্দারা। প্রথমে তাঁরাই আগুন নেভানোর কাজে হাত লাগান। পরে দমকলের দু’টি ইঞ্জিন এসে আগুন আয়ত্তে আনে। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঠাকুর রামকৃষ্ণ লেনের ওই বাড়িতে স্ত্রী ও মেয়েকে নিয়ে থাকেন অমর বন্দ্যোপাধ্যায়। এ দিন বিকেলে স্থানীয়েরাই ওই বাড়ি থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন। তার পরেই কান ফাটানো শব্দ। বিস্ফোরণ হতেই বাড়িটির একতলা থেকে দোতলায় আগুন ছড়িয়ে পড়ে। সেই সময়ে বাড়িতে ছিলেন অমরবাবু ও তাঁর মেয়ে। অমরবাবুর স্ত্রী গিয়েছিলেন তাঁর মায়ের কাছে। অমরবাবু কোনও রকমে বেরিয়ে আসতে পারলেও আগুনে সামান্য আহত হন তাঁর মেয়ে। বাসিন্দারা তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়।

দমকল জানিয়েছে, বাড়িটির একতলায় প্রথমে আগুন লাগে। তা রান্নাঘরে ছড়িয়ে পড়লে ফেটে যায় একটি গ্যাস সিলিন্ডার। সেই বিস্ফোরণের অভিঘাতে আগুন ছড়িয়ে পড়ে গোটা বাড়িতে। পুড়ে যায় বাড়ির বিদ্যুতের ওয়্যারিং। মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয় আসবাব এবং অন্যান্য বৈদ্যুতিক জিনিসপত্র। আগুন নেভাতে প্রথমেই হাত লাগান স্থানীয় ক্লাব ও এলাকার বাসিন্দারা। প্রাথমিক তদন্তে দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। যে কারণে বাড়িটির বিদ্যুতের লাইন পুড়ে গিয়েছে।

Advertisement
Advertisement