Advertisement
০২ মে ২০২৪
Gold Paste

অন্তর্বাসের মধ্যে লক্ষ লক্ষ টাকার সোনার পেস্ট! কলকাতা বিমানবন্দরে পাচারের পর্দাফাঁস

কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার করা হয়েছে ১ কেজি সোনা। যার বাজারমূল্য ৬২ লক্ষ টাকা। ২ জন যাত্রীর কাছ থেকে সোনা পাওয়া গিয়েছে।

উদ্ধার করা হয়েছে ১ কেজি সোনা। আটক করা হয়েছে ২ যাত্রীকে।

উদ্ধার করা হয়েছে ১ কেজি সোনা। আটক করা হয়েছে ২ যাত্রীকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১০:৫৫
Share: Save:

ট্রলিব্যাগে থরে থরে সাজানো ছিল পোশাক। রাখা ছিল অন্তর্বাস। সেই অন্তর্বাসের মধ্যেই লুকিয়ে রাখা ছিল সোনার পেস্ট। এক যাত্রীর ট্রলিব্যাগ খুলে তল্লাশি চালাতে গিয়ে শুক্রবার সোনা পাচারের পর্দাফাঁস করলেন কলকাতা বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা।

বিমানবন্দর সূত্রে খবর, উদ্ধার করা হয়েছে ১ কেজি সোনা। যার বাজারমূল্য ৬২ লক্ষ টাকা। ২ জন যাত্রীর কাছ থেকে সোনা পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে এক জনের ট্রলিব্যাগে রাখা অন্তর্বাসের মধ্যে সোনার পেস্ট লুকোনো ছিল। ওই ২ যাত্রীর মধ্যে এক জন দুবাই থেকে ফিরছিলেন। অপর জন ফিরছিলেন ব্যাঙ্কক থেকে। তাঁদের দু’জনকে আটক করা হয়েছে। এই চক্রে আর কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

কলকাতা বিমানবন্দরে এর আগেও সোনা উদ্ধারের ঘটনা প্রকাশ্যে এসেছে। ২০২২ সালের অগস্ট মাসে মুম্বই-ফেরত এক যাত্রীর কাছ থেকে প্রায় দেড় কেজি সোনা বাজেয়াপ্ত করেছিল শুল্ক দফতর। ওই বছরের জানুয়ারি মাসে দুবাই-ফেরত ২ যাত্রীর কাছ থেকে সোনার পেস্ট উদ্ধার করা হয়েছিল। যার বাজারমূল্য ছিল ৬৬ লক্ষ টাকা। চলতি বছরের ৯ জানুয়ারি এক যাত্রীর ট্রলি ব্যাগ থেকে গুটখার প্যাকেট পাওয়া গিয়েছিল। ওই প্যাকেটে মোট ৪০ হাজার মার্কিন ডলার রাখা ছিল। ভারতীয় মুদ্রায় যার বাজারমূল্য ৩২ লক্ষ টাকারও বেশি। সেই ঘটনার ১১ দিনের মাথায় এ বার সোনা উদ্ধার করা হল বিমানবন্দরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold Gold Paste Kolkata Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE