Advertisement
০৫ মে ২০২৪
GTA

উন্নয়ন: ফিরহাদের  সঙ্গে কথা অনীতের

আলোচনায় উঠে আসে ‘অমরুত’ প্রকল্পে কাজের জন্য পাহাড় থেকে শিলিগুড়ি শহরে আসার বাধ্যবাধকতার বিষয়টিও।

GTA Chief Anit Thapa meets with Firhad hakim

ফিরহাদের সঙ্গে সাক্ষাৎ অনীত থাপার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:১৬
Share: Save:

পাহাড়ে পরিকাঠামোগত কারণে অনলাইনে নিয়ন্ত্রিত নানা কাজ আটকে যাচ্ছে। তার মধ্যে বাড়ির নকশা অনুমোদন-সহ নানা প্রকল্প রয়েছে। সমাধান চেয়ে জিটিএ-র চিফ এগজ়িকিউটিভ অনীত থাপা কলকাতার সল্টলেকে নগরায়ন ভবনে বৈঠক করেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে। দু’জনের মধ্যে এ দিন পাহাড়ের উন্নয়নের নানা বিষয় নিয়ে আলোচনা হয়। সূত্রের খবর, আলোচনায় উঠে আসে ‘অমরুত’ প্রকল্পে কাজের জন্য পাহাড় থেকে শিলিগুড়ি শহরে আসার বাধ্যবাধকতার বিষয়টিও। বুধবারই অনীত মুখ্যমন্ত্রীর হাতে একটি দাবিপত্র তুলে দিয়েছিলেন। দার্জিলিং, মিরিক, কালিম্পং ও কার্শিয়াং—চার পুরসভার প্রতিনিধিদের সঙ্গে নিয়ে আসেন অনীত।

অনীত বলেন, ‘‘লোকের অভাবে অনলাইন সংক্রান্ত নানা কাজ আটকে যাচ্ছে। নকশা অনুমোদনের কাজেও সমস্যা হচ্ছে। উন্নয়নের তহবিলের টাকা আটকে যাচ্ছে। রাস্তাঘাটেরও কিছু সমস্যা রয়েছে। সবটাই মন্ত্রীকে জানানো হয়েছে।’’

পরে ফিরহাদ জানান, পাহাড়ে দুটি শিবির করে পুরকর্মীদের মধ্যে কম্পিউটার ও অনলাইনে কাজের প্রশিক্ষণ দেওয়া হবে। তা ছাড়া, ‘অমরুত’ প্রকল্পের কাজের জন্য যাতে পাহাড় থেকে সমতলে না আসতে হয়, সে জন্য দার্জিলিং ও কালিম্পঙে দু’টি অফিস খোলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

GTA Anit Thapa Firhad Hakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE