Advertisement
০৩ মে ২০২৪
West Bengal Health Commission

Health Commission: তিন হাসপাতাল ঘুরে অন্তঃসত্ত্বা চিকিৎসকের মৃত্যু, ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ

চলতি বছরের ২৪ এপ্রিল অসুস্থ হয়ে পড়েন শ্রদ্ধা। বুকে ব্যথা হওয়ায় তাঁকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসা করে বাড়ি ফিরে আসেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ২২:৫৪
Share: Save:

তিন হাসপাতাল ঘুরেও সঠিক সময়ে চিকিৎসা না পাওয়ার অভিযোগ। অবশেষে চিকিৎসায় দেরিতে মত্যু অন্তঃসত্ত্বা চিকিৎসক শ্রদ্ধা ভুতড়ার। অভিযুক্ত হাসপাতালকে ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিল স্বাস্থ্য কমিশন।

অভিযোগ, চলতি বছরের ২৪ এপ্রিল অসুস্থ হয়ে পড়েন শ্রদ্ধা। বুকে ব্যথা হওয়ায় তাঁকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসা করে বাড়ি ফিরে আসেন। কিন্তু শরীরিক অবস্থার অবনতি হওয়াই তাঁকে বাইপাসের ধারে কাদাপাড়ায় এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পার্ক স্ট্রিটের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় শ্রদ্ধাকে। কিন্তু সেখানেও চিকিৎসা না করেই তাঁকে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। অবশেষে মিন্টোপার্কের এক হাসপাতালে গিয়ে ফেসবুক লাইভে অবস্থার কথা তুলে ধরার পর শ্রদ্ধার চিকিৎসা শুরু হয় বলে দাবি। কিন্তু কিছুক্ষণের মধ্যে তাঁর মৃত্যু হয়।

আরও অভিযোগ, পার্ক স্ট্রিটের ওই হাসপাতালে গেলে শ্রদ্ধার অবস্থা জানিয়ে ফোন করা হয়েছিল গাইনোকলজিস্টকে। তিনিই ফোনে রোগী ভর্তি করতে নিষেধ করেন। কমিশন জানায়, সেই সময়ে জরুরি বিভাগে থাকা চিকিৎসক শ্রদ্ধার শারীরিক অবস্থা দেখেও চিকিৎসা শুরু না করে তাঁকে ফিরিয়ে দেন।

প্রথমে হাসপাতালের বিরুদ্ধে রোগীর পরিবার অভিযোগ জানায়নি।মিন্টোপার্কের হাসপাতাল চিকিৎসায় গড়িমসি করলেও সেখানে চিকিৎসা শুরু হওয়ার প্রমাণ পাওয়া গিয়েছে বলে জানায় কমিশন। কিন্তু পার্ক স্ট্রিটের অভিযুক্ত হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসকরা রোগীর অবস্থা দেখেও প্রাথমিক চিকিৎসা না করে গাইনোকলজিস্টের আদেশকেই মান্যতা দিয়েছেন। এই হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়াতে ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ বলে জানান কমিশনের চেয়ারম্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Health Commission Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE